Naya Diganta

চট্টগ্রামে তাহের শাহের নেতৃত্বে জসনে জুলুস অনুষ্ঠিত

চট্টগ্রামে তাহের শাহের নেতৃত্বে জসনে জুলুস অনুষ্ঠিত

পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে দেশের সর্ববৃহৎ জশনে জুলুস। পাকিস্তানের সিরিকোট দরবারের সাজ্জাদানশীন পীর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ এই জুলুসে নেতৃত্ব দেন। এতে প্রধান অতিথি ছিলেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ ও বিশেষ অতিথি ছিলেন সাহেবজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট এই জুলুসের আয়োজক।
গত রোববার সকালে ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসাসংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস শুরু হয়।
জুলুসটি বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, চকবাজার অলিখাঁ মসজিদ, চট্টগ্রাম কলেজ, খাস্তগীর স্কুল, কাজীর দেউড়ি হয়ে ওয়াসা মোড় ঘুরে জিইসি হয়ে পুনরায় মাদরাসা মাঠে গিয়ে শেষ হয়।
জুলুসের নেতৃত্ব দেয়া আল্লামা তাহের শাহের জন্য বিশেষভাবে সাজানো গাড়িতে ছিলেন আনজুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, অ্যাডিশনাল সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শামসুদ্দিন এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান প্রমুখ।
গাড়িটিকে ঘিরে ভক্তরা ভিড় জমাতে থাকে এবং জুলুসে আনজুমান ট্রাস্ট ও গাউসিয়া কমিটির হাজারো সদস্য অংশগ্রহণ করেন।