Naya Diganta

ঘিওরে একটি রাস্তার জন্য দুর্ভোগ

ঘিওরের বড় কুষ্টিয়ায় সড়কের বিপজ্জনক অবস্থা : নয়া দিগন্ত

মানিকগঞ্জের ঘিওর উপজেলার তেরশ্রী বাজার থেকে উলাইল বাজার পর্যন্ত সড়কের পাঁচ কিলোমিটার অংশ অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ রাস্তায় মৃত্যু আতঙ্ক নিয়ে চলছে মানুষ। ছোট বড় গর্ত আর অজস্র খানাখন্দে ভরা এ রাস্তায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। রাস্তাটি দ্রুত সংস্কারে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন সংশ্লিষ্ট এলাকাবাসী।
এ সড়কের পয়লা ইউনিয়নের বড় কুষ্টিয়া এলাকায় অর্ধেকের বেশি অংশ ভেঙে গেছে এবং বড় বড় কয়েকটি গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে প্রায়ই যানজট লেগে থাকে। স্থানীয়রা জানান, মানিকগঞ্জের ঘিওর, দৌলতপুর ও টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ছয়টি ইউনিয়নের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা এটি।
এ রাস্তায় চলাচলকারী আইনজীবী জহিরুল ইসলাম শরীফ বলেন, পথচারী, যাত্রী ও পণ্যবাহী যানবাহনের ব্যস্ততায় ভরা এ সড়কে চরম ভোগান্তিসহ প্রায়ই ঘটে দুর্ঘটনা।
স্থানীয় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও এলাকাবাসীর উদ্যোগে কয়েকবার অস্থায়ী সংস্কার করেও এখন আর কোনো সুফল পাওয়া যাচ্ছে না ।
পয়লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ বলেন, বর্তমানে রাস্তার অবস্থা খুবই খারাপ এবং এ রাস্তায় চলাচল করতে মানুষের অনেক কষ্ট হয়। স্থায়ী সংস্কার ও মেরামতের জন্য কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী সাজ্জাকুর রহমান বলেন, রাস্তার নাজুক অবস্থার কথা অবগত আছি। এ ব্যাপারে সরেজমিন পরিদর্শন করা হয়েছে। খুব দ্রুত সংস্করণ কাজ শুরু করা হবে।