Naya Diganta

সাকিব ফেরায় চাঙ্গা হয়ে উঠেছে দল

গতকাল সন্ধ্যা নাগাদ ক্রিকেট পাড়ায় হট্টগোল, ‘অধিনায়ক কোথায়, কোথায় সাকিব? কেন নেই তিনি ট্রফি উন্মোচনে, কেন খুঁজে পাওয়া যাচ্ছে না তাকে অনুশীলনে? এরই মাঝে গুঞ্জন ছড়িয়েছে সাকিব আল হাসান প্রথম ম্যাচও মিস করতে পারেন!

এমনি যখন অবস্থা, তখনই জানা গেল আসল তথ্যটা। মূলত সাকিব আটকে গিয়েছিলেন টিকিট সঙ্কট আর ভিসা জটিলতায়। জানা গেছে, দীর্ঘ দিন পর নিউজিল্যান্ড ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়ায় ভ্রমণ পিপাসুদের ভিড় লেগেছে নিউজিল্যান্ডে। ফলে চলছে টিকিটের ভয়ঙ্কর সঙ্কট। যেখানেই ফেঁসে গেছেন সাকিব আল হাসান।

তবে আজ দলের সাথে যোগ দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান থেকে বুঝে নিয়েছেন নেতৃত্বের ঝাণ্ডাও। হয়তো পাকিস্তান বধের পরিকল্পনা সাজাতে বসে গেছেন ম্যানেজমেন্টের সাথে। গত আরব আমিরাত সিরিজে দলের সাথে ছিলেন না তিনি, খেলতে গিয়েছিলেন সিপিএলে। এই সিরিজে সাকিবকে দলে ফিরে পেয়েই চাঙ্গা হয়ে উঠেছে দল।

এই সম্পর্কে দলের অবিচ্ছেদ্য অংশ মেহেদী হাসান মিরাজ বলেন, ‘সাকিব ভাই আজ দলের সাথে যোগ দিয়েছেন। এটা বড় একটা সুবিধা। তাকে ছাড়া সর্বশেষ সিরিজ খেলেছি। এখন দল পরিপূর্ণ হয়েছে। সবাই একসাথে অনুশীলন করে মাঠে নামতে পারব।’

তাছাড়া বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের উপকারীতা নিয়ে মিরাজ গণমাধ্যমকে জানান, ‘বিশ্বকাপের আগে এই ত্রিদেশীয় সিরিজ আমাদের দলকে উজ্জীবিত করবে। পাকিস্তান বিশ্বকাপে ভালো খেলেছে, এশিয়া কাপেও ভালো খেলেছে। আর নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে খেলব। বড় দুটি দলের বিপক্ষে খেলব, এখানে ভালো খেলতে পারলে আত্মবিশ্বাস বাড়বে।’