Naya Diganta

লেভানডফস্কির গোলে জয় পেয়েছে বার্সেলোনা

লেভানডফস্কির গোলে জয় পেয়েছে বার্সেলোনা

মায়োর্কার মাঠে লা লিগায় শনিবার রাতে ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। তবে রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ আছে রোববার ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করার।

টানা পাঁচ ম্যাচে ক্লিনশিট রেখে জিতল বার্সেলোনা। টানা ৬ জয়ের পথে বার্সা গোল করেছে মোট ১৯টি, তবে হজম করেছে মাত্র একটি।

ম্যাচের ২০তম মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ প্রান্ত থেকে আনসু ফাতির বাড়ানো পাস থেকে বল ধরে ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে মায়োর্কার জালে বল পাঠান রবার্ট লেভানডফস্কি। বার্সেলোনা এগিয়ে যায় ১-০ গোলে।

লা লিগায় টানা ৬ ম্যাচে গোল পেলেন এই পোলিশ তারকা; পিচিচি ট্রফির দৌড়ে ৯ গোল নিয়ে গোল স্কাোরারের তালিকায় শীর্ষে তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার জার্সিতে তার গোল হলো ১২টি।

৩২তম মিনিটে লেভানডফস্কির হেড লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ থেকে বঞ্চিত হয় বার্সা।তিন মিনিট পর বার্সেলোনার বক্সে ভীতি ছড়ায় মায়োর্কা। তবে ইয়াওমে কস্তার স্লাইড শট ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারী দল।

বিরতি থেকে ফিরে প্রথম ৬ মিনিটে দুটি ভালো আক্রমণ করে মায়োর্কা। ভেদাত মুরিকির হেড লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর আন্তোনিও সানচেজের জোরাল শট ঝাঁপিয়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

এরপর খেলার গতি অনেকটা কমে যায়। পুরো ম্যাচে খুব বেশি সুযোগ তৈরি করতে পারে নি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে তো পয়েন্ট হারানোর শঙ্কাও জেগেছিল। তবে রবার্ট লেভানডফস্কির শুরুতে করা গোল শেষ পর্যন্ত আগলে রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা

রায়ো ভায়োকানোর বিপক্ষে গোলশূন্য ড্রয়ে আসর শুরুর পর এই নিয়ে লিগে টানা ৬ ম্যাচ জিতল বার্সেলোনা। সাত ম্যাচে তাদের পয়েন্ট হলো ১৯।

এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৮ পয়েন্ট নিয়ে নেমে গেছে দুইয়ে। বার্সেলোনার সমান সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাতলেটিক বিলবাও।

দিনের অন্য ম্যাচে সেভিয়াকে তাদের মাটিতে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে গোল দুটি করেন মার্কোস লরেন্তে ও আলভারো মোরাতা।

এই জয়ে ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে দিয়েগো সিমিওনের দল।