Naya Diganta

করোনায় বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু ও শনাক্ত

করোনায় বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বব্যাপী বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় লাখ ১০ হাজার ৮৮০ জন। আর মৃত্যু হয়েছে দু’হাজার ৪৯৮ জনের। একই সাথে সুস্থ হয়েছেন তিন লাখ ৩১ হাজার ৬১৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি ১৮ লাখ ৩০ হাজার ৪৩৭ জন। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৪৫ হাজার ৩৯২ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি ১৭ লাখ ৯৬ হাজার ২৯৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৮১ লাখ চার হাজার ১১৩ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮৩ হাজার ৭৯৮ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৬০ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৬১১ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৯১ হাজার ৫৮৪ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৪৫ জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ৮৬৩ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৫ হাজার ৯৭৮ জন।