Naya Diganta

দ্বিতীয় সন্তানও মেয়ে হওয়ায় ঘুমন্ত অবস্থায় পুকুরে ছুড়ে হত্যা

শেরপুরে গ্রেফতার ঘাতক বাবা : নয়া দিগন্ত

বগুড়ার শেরপুরে পাষণ্ড বাবা ১৪ মাস বয়সী ঘুমন্ত কন্যাশিশুকে পুকুরে ছুড়ে ফেলে হত্যা করেছে। নির্মম এই ঘটনাটি ঘটেছে শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের উঁচুলবাড়িয়া গ্রামে। সোমবার দিনগত গভীর রাতের কোনো একসময় ঘুমন্ত শিশুটিকে পুকুরের পানিতে ছুড়ে ফেলে পাষণ্ড জাকির হোসেন। মঙ্গলবার ভোররাতে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী ওই পুকুর থেকে শিশুটির লাশ উদ্ধার করে এলাকাবাসী। ঘাতক বাবা জাকির হোসেন (৪৫) উঁচুলবাড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। পুলিশ লাশ উদ্ধার করে জাকিরকে গ্রেফতার করে থানা হেফাজতে নেয়। নিহত শিশুর নাম হুমায়রা খাতুন।
এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, সাত বছর আগে জাকিরের সাথে পাশের নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের নামা সিংড়াপাড়া গ্রামের রমজান আলীর মেয়ে রাবেয়া খাতুনের বিয়ে হয়। বিয়ের এক বছরের মাথায় প্রথম মেয়ে সন্তানের জন্ম হয়। তার নাম রাখা হয় জান্নাতি খাতুন। বর্তমানে মেয়েটির বয়স ছয় বছর। এরপর বাবা জাকিরের প্রত্যাশা ছিল ছেলে সন্তানের। কিন্তু দ্বিতীয় সন্তানও মেয়ে হয়। এতে ক্ষুব্ধ হয় সে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ লেগেই থাকত। এরই জেরে সোমবার সন্ধ্যায় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে সবাই যখন ঘুমিয়ে পড়ে। রাতের কোনো একসময় ঘুমন্ত শিশুটিকে পুুকুরে ফেলে হত্যা করে জাকির।
শিশুর মা রাবেয়া খাতুন বলেন, মধ্যরাতে ঘুম থেকে জেগে দেখি আমার মেয়ে হুমায়রা খাটের উপর নেই। পরে পরিবারের সবাইকে ঘুম থেকে ডেকে বিষয়টি জানাই। সেই সাথে আমার বোন ও তার স্বামীকে খবর দিই। এরপর সবাই এসে খোঁজাখুঁজি শুরু করে। সন্তানকে না পেয়ে একাধিকবার জ্ঞান হারিয়ে ফেলি। একপর্যায়ে আমার স্বামীকে চাপ দেয় সবাই। পরে সে ঘটনার কথা স্বীকার করে।
জাকিরের ভায়রা সাইফুল ইসলাম বলেন, জাকিরের স্বীকারোক্তি অনুযায়ী ভোররাতে ওই পুকুরে নেমে খোঁজাখুঁজি করে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর জাকিরকে আটক করে থানায় খবর দেয়া হয়।
এ ব্যাপারে শেরপুর থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। ঘুমন্ত শিশুটিকে পুকুরে ফেলে হত্যার কথা স্বীকার করায় ঘাতক বাবা জাকিরকে গ্রেফতার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।