Naya Diganta

উল্লাপাড়ায় মুক্তিপণের টাকা না পেয়ে কৃষককে হত্যা

উল্লাপাড়ায় মুক্তিপণের টাকা না পেয়ে কৃষককে হত্যা

সিরাজগঞ্জর উল্লাপাড়া নিখোঁজের দুই দিন পর সাইদুর রহমান ওরফে রঞ্জু (৪০) নামে এক কৃষকের লাশ উদ্ধার করেছে উল্লাপাড়া মডেল থানা পুলিশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের গোহালা নদীর কুমার ব্রিজ থেকে তার ভাসমান লাশ উদ্ধার করা হয়।

নিহত সাইদুর মোহনপুর ইউনিয়নের বলতৈল গ্রামের মৃত্যু ইদ্দিস আলীর ছেলে।

নিহত সাইদুরের ছোট ভাই গোনজের আলীর জানান, শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মোহনপুর থেকে সাতবিলা বোনের বাসায় যাওয়ার সময় নিখোঁজ হন তার ভাই সাইদুর। পরে রাত ১১টার দিকে সাইদুরের ফোন থেকে তার স্ত্রী বুলবুলির কাছে কল আসে। ফোনে জিজ্ঞেস করেন, আপনি সাইদুর রহমানের কী হন? তখন সাইদুলের স্ত্রী বলেন, আপনি ওনাকে ফোন দেন। এই বলে ফোন কেটে বন্ধ করে রাখা হয়।

পরদিন রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে আবারো সাইদুর রহমানের ফোন থেকে তার পরিবারে কাছে কল দিয়ে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। সেই টাকা বিকেল ৫টার মধ্যে দহকুলা কবরস্থানে রেখে যেতে বলা হয়। এই ঘটনার পর পরিবারের পক্ষ থেকে রোববার বিকেলে উল্লাপাড়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। এছাড়া দুবৃত্তদের চাওয়া অনুযায়ী টাকা নিয়ে তারা অপেক্ষা করলেও কাউকে পাওয়া যায়নি। পরে ওই দিন রাতে আবারো ফোন করে টাকা ঘোনাইগাঁতী এলাকায় রেখে যেতে বললে সেখানেও কাউকে পাওয়া যায়নি। এরপর সোমবার ভোরে কুমারব্রিজ এলাকায় তার ভাসমান লাশ পাওয়া যায়।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার মাহফুজ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। তবে নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি।