Naya Diganta

রাজশাহীতে খাবার খেয়ে বিচারক দম্পতি হাসপাতালে

রাজশাহীতে বাসায় তৈরি খাবার খেয়ে এক বিচারক দম্পতি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত শুক্রবার সকালে নাশতা করার পরই তারা দু’জন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- গৃহকর্মী খাবারের সাথে কিছু একটা মিশিয়ে দেয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছেন।
এই বিচারক দম্পতি হলেন- রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী (৪২) এবং অতিরিক্ত মহানগর দায়রা জজ জয়ন্তী রানী (৪০)। তারা দু’জনই টাঙ্গাইল জেলার বাসিন্দা। রাজশাহী নগরীর রাজপাড়া থানা পার্কের মোড় এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন।
সকালে রামেক হাসপাতালে নিয়ে যাওয়ার পর বিচারক জুয়েল অধিকারীকে ১৭ নাম্বার এবং বিচারক জয়ন্তী রানীকে ৩৭ নাম্বার ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে জুয়েল অধিকারীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। আর তার স্ত্রী জয়ন্তী রানীকে রাখা হয় ৩ নম্বর কেবিনে।
আইসিইউ ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল গণমাধ্যমকে বলেন, বিচারক জুয়েল অধিকারী আইসিইউতে আছেন। তার চেতনা ফিরেছে। তবে ঘুমের ভাবটা এখনো আছে। তিনি আরো বলেন, তারা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। তবে কী জাতীয় বিষ, তা পরীক্ষা করতে দেয়া হয়েছে। জুয়েল অধিকারীর অবস্থা আগে খারাপ থাকলেও এখন তিনি শঙ্কামুক্ত।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে জানান, বিচারক দম্পতি হাসপাতালে ভর্তি হয়েছেন। জয়ন্তী রানীর অবস্থা খুব খারাপ নয়। তিনি কথা বলতে পারছেন। তবে তার স্বামীর অবস্থা খারাপ হওয়ায় তাকে আইসিইউতে নেয়া হয়েছে।
নগরীর রাজপাড়া থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে তাদের কিছু জানানো হয়নি। যেহেতু কেউ কোনো অভিযোগ করেননি, তাই এটা নিয়ে তারা কোনো আইনি প্রক্রিয়া শুরু করতে পারেননি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।