Naya Diganta

এসএসসি পরীক্ষার কক্ষ থেকে ফেসবুক লাইভ ২ পরীক্ষার্থী বহিষ্কার

এসএসসি পরীক্ষার কক্ষে বসে মোবাইল ফোনে ফেসবুক লাইভ করার অভিযোগে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকাস্থিত হাজী ছোট কলিম উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। বহিষ্কৃত ওই দুই শিক্ষার্থী স্থানীয় ধনুয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান (রোল নং- ৪৪০২২০) ও আব্দুল্লাহ্ আল মামুন (রোল নং- ৪৪০২২২)। তদন্তের পর গতকাল শনিবার বিকেলে তাদেরকে বহিষ্কার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম।
কেন্দ্র কর্তৃপক্ষ, তদন্ত কর্মকর্তা ও শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার হাজী ছোট কলিম উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের ৯নং কক্ষে ৪৪ জন পরীক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেন। গত বৃহস্পতিবার এসএসসির গণিত পরীক্ষা চলাকালীন সময়ে ওই কক্ষের পরীক্ষার্থী রাকিব হাসানের মোবাইল থেকে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে পরীক্ষা কক্ষের দৃশ্য ফেসবুকের মাধ্যমে লাইভে ছড়িয়ে দেয়।
শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল আমিন জানান, তদন্তে দুই পরীক্ষার্থী রাকিব ও আব্দুল্লাহ্ আল মামুনের পরীক্ষা কক্ষে ফেসবুক লাইভ করার সম্পৃক্ততা পাওয়া গেছে। এ ছাড়া কক্ষ পরিদর্শক আফসার উদ্দিন ও আমিনুল ইসলাম কারণ দর্শানোর লিখিত জবাব দাখিল করেছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করার পর তিনি সিদ্ধান্ত নিবেন।