Naya Diganta

কাউন্সিলরের বাড়িতে অভিযানের খবরে স্ট্রোক করে করে ছেলের মৃত্যু

কাউন্সিলরের বাড়িতে অভিযানের খবরে স্ট্রোক করে করে ছেলের মৃত্যু

গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জাবেদ আলী জবের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। অভিযানের খবরে তার ছোট ছেলে আশরাফুল আলম রাজন (২৮) স্ট্রোক করে মারা গেছেন। বড় ছেলে রুহুল আমিন রাজীবকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ বিভিন্ন অভিযোগে ছয়টি মামলা রয়েছে।

শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন জিএমপি’র সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

রাজীবের বাড়ি গাজীপুর মহানগরীর সদর থানাধীন লক্ষীপুরা এলাকায়। তার বাবা জাবেদ আলী ওরফে জবে গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক গাজীপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং বর্তমান ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

পুলিশের ওই কর্মকর্তা জানান, পুলিশের চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গাজীপুর মহানগরীর ২৭নম্বর ওয়ার্ডের লক্ষীপুরা এলাকায় শুক্রবার মধ্যরাতে অভিযান চালানো হয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার ওয়ার্ড কাউন্সিলর (২৭ নং ওয়ার্ড) জাবেদ আলী জবের বাড়িতে অভিযান চালিয়ে বড় ছেলে রুহুল আমিন রাজীবকে গ্রেফতার করা হয়। রাজীবের বিরুদ্ধে দুটি অস্ত্র মামলা ও একটি মাদক মামলা তদন্তাধীন রয়েছে। এ মামলায় সে পলাতক ছিল। এ ছাড়াও তার বিরুদ্ধে আরো তিনটি মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে পুলিশের অভিযানে খবর পেয়ে কাউন্সিলরের ছোট ছেলে আশরাফুল আলম রাজন (২৮) শনিবার ভোররাত তিনটার দিকে জয়দেবপুর শহরে তার শ্বশুর বাড়িতে অসুস্থ হয়ে পড়েন। তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সকাল ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজন। কাউন্সিলর জাবেদ আলী জবে জানান তার ছোট ছেলে রাজন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

তবে স্থানীয়রা বলছেন, পুলিশের অভিযানের সময় দুই ভাই রাজিব ও রাজন একই বাসাতে ছিলেন। পুলিশের অভিযানকালে গ্রেফতার এড়াতে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী সদস্য রাজন বাড়ি থেকে কৌশলে পালিয়ে যাওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন। তিনি বাড়ি থেকে পালিয়ে শ্বশুর বাড়িতে গিয়ে আশ্রয় নেন। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।