Naya Diganta

বাউবির এসএসসি পরীক্ষা শুরু

সারা দেশে গতকাল শুক্রবার থেকে একযোগে শুরু হয়েছে বাউবির এসএসসি পরীক্ষা-২০২২। পরীক্ষার প্রথম দিনে ভিসি অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের আওতাধীন রাজশাহী শহরের লোকনাথ উচ্চবিদ্যালয়, পুঠিয়া উপজেলার ধোকড়াকুল উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্র সরেজমিন পরিদর্শন করেন।
বাউবির গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ ফ ম মেজবাহ উদ্দিন জানান, ভিসি পরীক্ষা কক্ষের অবস্থা ও কেন্দ্রের সার্বিক পরিবেশ পর্যবেক্ষণ করে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।
এ সময় তিনি বলেন, বাউবি অবহেলিত, পিছিয়েপড়া নারী, ঝরে পরা, ক্ষুদ্র নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী, প্রান্তিক ও দুর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষা এই নবতর দীক্ষা নিয়ে বাউবি বর্তমানে এগিয়ে যাচ্ছে।
বাউবির গণসংযোগ বিভাগের পরিচালক আরো জানান, সারা দেশে ২৭৫টি পরীক্ষা কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর পরীক্ষায় সর্বমোট ৫১ হাজার ২২৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে ৩২ হাজার ৮৬০ জন পুরুষ এবং ১৮ হাজার ৩৬৮ জন নারী।
এ ছাড়াও বাউবির প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রের আওতাধীন কুমিল্লা হাইস্কুল, সুবরাতি শাহজাদী মেমোরিয়াল উচ্চবিদ্যালয় এবং কুমিল্লা ইউসুফ হাইস্কুল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি।