Naya Diganta

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশে জমিয়তের বিক্ষোভ

বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিক্ষোভ : নয়া দিগন্ত

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ করেছে জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ। গতকাল বিকেলে কেন্দ্রীয় সংগঠনের উদ্যোগে বায়তুল মোকাররম উত্তর গেটে সমাবেশ শেষে একটি মিছিল পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত গিয়ে মুনাজাতের মাধ্যমে শেষ হয়। এ ছাড়া কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়েছে বলে দলটির এক বিবৃতিতে জানানো হয়েছে।
বায়তুল মোকাররমের সমাবেশে জমিয়তে ওলামায়ে ইসলামের নেতারা বলেছেন, দেশের মানুষ আজ চরম দুঃসময় পার করছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। চা-শ্রমিকেরা ৩০০ টাকা মজুরির জন্য আন্দোলন করছে। বিদ্যুৎ সঙ্কটে পর্যুদস্ত জনজীবন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বী, তার ওপর আবার হুট করে নজিরবিহীন পরিমাণে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি! অথচ বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য প্রতিনিয়ত নি¤œমুখী। অনেক আলেম এক বছরেরও অধিক সময় পর্যন্ত কারাবন্দী। এ অবস্থা দেশের জন্য অশনি সঙ্কেত। সরকার চরমভাবে ব্যর্থ। পরিস্থিতি বিবেচনায় আজ গণমানুষের অধিকার নিয়ে কথা বলার জন্য আমরা দলের পক্ষ থেকে রাজপথে কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। সরকারের কাছে আমাদের স্পষ্ট দাবি: মানুষের জীবন জীবিকা নিয়ে তামাশা করা বন্ধ করুন। কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি দিন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত জনগণ সহ্য করতে পারছেন না, এ অমানবিক সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করুন। প্রয়োজনীয় জিনিসপত্রের দাম মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনুন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের জনদাবি মেনে নিন।
দলের সিনিয়র সহসভাপতি মাওলানা ওবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় বক্তৃতা করেন, দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, যুগ্মমহাসচিব মাওলানা মতিউর রহমান গাজিপুরী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নাসীরুদ্দীন খান, শ্রমবিষয়ক সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান, যুববিষয়ক সম্পাদক মুফতি বশীরুল হাসান খাদিমানী, পাঠাগার সম্পাদক মাওলানা হেদায়েতুল ইসলাম প্রমুখ।