Naya Diganta

ঘোষণা এলো ‘বাংলাদেশ স্টার অ্যাওয়ার্ড কানাডা’র

ঘোষণা এলো ‘বাংলাদেশ স্টার অ্যাওয়ার্ড কানাডা’র

বাংলাদেশের সংস্কৃতি ও চলচ্চিত্রকে বিশ্ব দরবারে তুলে ধরতে প্রথমবারের মতো কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ স্টার অ্যাওয়ার্ড কানাডা’। সম্প্রতি গুলশানে এক সংবাদ সম্মেলনে এই আয়োজনের কথা জানানো হয়। সেখানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী নিপুণ আক্তার, তমা মির্জা, অভিনেতা আরিফিন শুভ ও এই অ্যাওয়ার্ডের আয়োজক তানভীর আহমেদ, মালা খন্দকার প্রমুখ।
আগামী অক্টোবর মাসে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে। এতে সর্বমোট ১২টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেয়া হবে। রং প্রোডাকশন ও রিয়েল হিরোজ এক্সপো অ্যান্ড কমিনিউকেশন্স যৌথ উদ্যোগে হতে যাচ্ছে এ আয়োজন। অনুষ্ঠানে এসব আয়োজনের বিস্তারিত তথ্য তুলে ধরেন ‘বাংলাদেশ স্টার অ্যাওয়ার্ড কানাডা’র প্রধান আয়োজক তানভীর আহমেদ ও মালা খন্দকার। এই অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতার দায়িত্বে থাকবেন শেখ ইকতারুল ইসলাম অনি, শান্তা জাহান ও ইফতি আহমেদ।
এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘প্রথমবারের মতো কানাডায় বাংলাদেশী শিল্পীদের সম্মানিত করা হচ্ছে। শিল্পীদের কাজের স্বীকৃতি হিসেবে এ ধরনের উদ্যোগ সবসময় প্রশংসনীয়। আশা করছি আয়োজকরা কাজটি ঠিকমতো সম্পন্ন করতে পারবেন এবং যোগ্য শিল্পীদের হাতে এ পুরস্কার উঠবে।
আয়োজক তানভীর আহমেদ ও মালা খন্দকার জানান, বর্তমানে এ অনুষ্ঠানে যারা অংশগ্রহণ করবেন তাদের সবার ভিসা প্রসেসিংয়ের কাজ চলছে, শিগগিরই ভিসার কাজটি সম্পন্ন হলে চূড়ান্ত তারিখ সবাইকে জানানো হবে।