Naya Diganta

উন্নতিই দেখছেন বিওএ মহাসচিব

উন্নতিই দেখছেন বিওএ মহাসচিব

কোনো পদকের আশা ছিল না বার্মিংহাম কমনওয়েলথ গেমসে। ইংল্যান্ডের মাটিতে চমকও দেখানো সম্ভব হয়নি বাংলাদেশী ক্রীড়াবিদদের পক্ষে। পদকের যা কিছু প্রত্যাশা ছিল তুরস্কের কোনিয়ার ইসলামী সলিডারিটি গেমসে। সেই পদক দেখা দিল বুধবার আরচারিতে। এক রৌপ্য আর দুই ব্রোঞ্জ।। আর যাই হোক খালি হাতে ফেরা হচ্ছে না বাংলাদেশে। সাথে কিছু জয়ও আছে বিভিন্ন ইভেন্টে।

বুধবার এই নিয়েই সন্তুষ্টি প্রকাশ করলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তার মতে, আমরা ক্রমশ উন্নতি করছি। কয়েকটি ম্যাচে জিতেছি। পদকও আছে।

ঘুরে ঘুরে বিওএ কর্মকর্তারা বিভিন্ন ভেন্যুতে গিয়ে বাংলাদেশ দলের খেলা দেখছেন। সকালে আরচারি গ্রাউন্ড থেকে চলে যান কারাতের খেলা দেখতে। বিওএ মহাসচিবের মতে, আরচারিতে পদক পেয়েছি। টিটিতে আমরা ভালো করেছি। অ্যাথলেটিক্সে আমাদের ছেলে ফাইনালে উঠেছে। জিমন্যাস্টিক্সেও ফাইনালে উঠেছে। বিভিন্ন ইভেন্টে কোয়ার্টার ফাইনালে উঠেছি। এটা অবশ্যই উন্নতি।

শাহেদ রেজা যোগ করেন, এখন এদের যদি আরো উন্নত প্রশিক্ষণ দেয়া যায় তাহলে আগামী এসএ গেমসে আরো ভালো করবে বাংলাদেশ। কমনওয়েলথ ও ইসলামী সলিডারিটি গেমসে আমরা সাফের অন্য দেশের চেয়ে ভালো করেছি বিভিন্ন ইভেন্টে।

বাংলাদেশের মূল গেমসে এখনও এসএ গেমসই। তবে শাহেদ রেজা তা মানতে রাজি নন। তার মতে, ‘আমাদের এখন লক্ষ্য এই ধরনের বড় গেমসে ভালো করা। কমনওয়েলথ গেমস, ইসলামী সলিডারিটি গেমস এবং এশিয়ান গেমসে ভালো করার মতো আশা দেখিয়েছে গত দুই গেমসে বাংলাদেশের ক্রীড়াবিদরা। আমি আশা করছি, এই পারফরম্যান্স আমাদের এস এ গেমসে ভালো করার প্রেরনা যোগাবে।’