Naya Diganta

ডেমরার অপহৃত মাদরাসাছাত্রী দক্ষিণখানে উদ্ধার : গ্রেফতার ১

ডেমরার অপহৃত মাদরাসাছাত্রী দক্ষিণখানে উদ্ধার : গ্রেফতার ১

রাজধানীর ডেমরা থেকে অপহৃত এক মাদরাসাছাত্রীকে (১৫) উত্তরার দক্ষিণখান এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী মো: আল আমিন আকনকে (২৬) গ্রেফতার করেছে ডেমরা থানা পুলিশ।

বুধবার দুপুরে আকনকে আদালতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে তাকে গ্রেফতার ও অপহৃত মাদরাসাছাত্রীকে উদ্ধার করা হয়।

আল আমিন বাগেরহাটের মংলা থানার সুন্দরবন গ্রামের ফারুক আকনের ছেলে।

ডেমরা থানার এসআই মাঈনুল হোসেন সুমন জানান, উদ্ধার হওয়া ওই মাদরাসাছাত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাঈনুল হোসেন সুমন আরো বলেন, অপহরণের বিষয়ে মেয়েটির বাবা গত ২৬ জুলাই রাতে আদালতের নির্দেশে ডেমরা থানায় আল আমিনসহ অজ্ঞাত চার-পাঁচজনের জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার পিটিশন ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ডেমরার বড়ভাঙ্গা এলাকার একটি মাদরাসায় মেশকাত জামাতে পড়াশোনা করেন। আকন মেয়েটিকে মাদরাসায় আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু মেয়েটি তা প্রত্যাখ্যান করেন। এতে ক্ষিপ্ত হয়ে তিনি তার সহযোগীদের নিয়ে গত ১৬ মার্চ দুপুরে মাদরাসা থেকে পরীক্ষা শেষে বের হলে পূর্ব পরিকল্পিতভাবে
মেয়েটিকে অপহরণ করেন। এ ঘটনায় মেয়েটির বাবা রাতেই মেয়েকে খোঁজাখুঁজি করে না পেয়ে ডেমরা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ঘটনার বিষয়টি ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শফিকুর রহমান নিশ্চিত করেছেন।