Naya Diganta

এবার সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে

সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামান মাতুব্বর

বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতুব্বরকে কারাগারে পাঠান আদালত। তিনি এখনো কারাগারে রয়েছেন। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সালথার আলোচিত সহিংস তাণ্ডবের মামলায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামান মাতুব্বরকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার বেলা ১১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ৬ নম্বর আমলি আদালতের বিচারক তরুণ বাছাড় তাকে কারাগারে পাঠানোর এ রায় দেন। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ৬ নম্বর আমলি আদালতে আসামি মো: আসাদুজ্জামান মাতুব্বর হাজির হয়ে জামিন আবেদন করেন। এ সময় ওই আদালতের বিচারক তরুণ বাছাড় তাদের জামিন নামঞ্জুর করে সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ ব্যাপারে ফরিদপুরের ছয় নম্বর আমলি আদালতে পুলিশের জিআরও শ্যামল মিত্র বলেন, গত বছরের ৫ এপ্রিল সালথার সহিংস তাণ্ডবের ঘটনায় করা ৩২/২১-এর মামলার এজাহারভুক্ত আসামি মো: আসাদুজ্জামান। এ মামলায় তিনি আইনজীবীর মাধ্যমে বুধবার কোর্টে জামিন আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

প্রসঙ্গত, সালথায় করোনা মোকাবিলায় গত ২০২১ সালের ০৫ এপ্রিল কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে সন্ধ্যায় সহিংসতায় উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আসাদুজ্জামানসহ ৪৮৮ জনকে অভিযুক্ত করে ফরিদপুরের আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। এ মামলায় দীর্ঘদিন তিনি পলাতক থাকার পর বুধবার ফরিদপুরের অতিরিক্ত চিপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।