Naya Diganta

বড়াইগ্রামে অটো ব্রিকস কর্মচারীর রহস্যজনক মৃত্যু

বড়াইগ্রামে অটো ব্রিকস কর্মচারীর রহস্যজনক মৃত্যু

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া বনলতা অটো ব্রিকস লিমিটেডে তারেক বাবু (১৭) নামের এক কর্মচারীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার বিকেলে মৃতের লাশ মর্গে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

তারেক দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মধ্য মাগুড়া গ্রামের আজাদ আলীর ছেলে।

ব্রিকস কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে ফ্যাক্টরির উত্তর পাশের বৈদ্যুতিক লাইনের তারে একটি কবুতর বসেছিল। সিকিউরিটি গার্ড তারেক বাবু কবুতরটি ধরার জন্য বৈদ্যুতিক খুঁটি বেয়ে উপরে উঠে। এ সময় ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের কাছাকাছি যেতেই সে বিদ্যুতায়িত হয় ও নিচে আছড়ে পড়ে মারা যায়।

স্থানীয় সূত্র ও কয়েকজন শ্রমিক জানান, রাত ৮টার দিকে অটো ব্রিকসের ভেতরে আভ্যন্তরীণ বিষয় নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় সেখানে হৈ-হুল্লোড়সহ হাতাহাতি হয়। এ ঘটনার পর মধ্য রাতে তারেক বাবুর লাশ পাওয়ার বিষয়টি জানা যায়।

এদিকে, শুক্রবার সংবাদকর্মীরা সেখানে গিয়ে ঘটনার সময়ের সিসিটিভির ফুটেজ দেখতে চাইলে ফ্যাক্টরি কর্তৃপক্ষ তা দেখাতে আপত্তি জানান। একপর্যায়ে সিসিটিভি নিয়ন্ত্রণের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি ছুটিতে থাকায় ফুটেজ দেখানো সম্ভব হচ্ছে না বলে জানানো হয়।

ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার শহিদুল ইসলাম শাহীন জানান, কিছু মানুষ এক জায়গায় থাকলে হৈচৈ হয়েই থাকে। তবে শ্রমিকদের মধ্যে হাতাহাতির অভিযোগ সঠিক নয়। বিদ্যুৎস্পৃষ্ট হয়েই সে মারা গেছে। তবে সে বৈদ্যুতিক খুঁটিতে উঠার সময় অন্য কেউ দেখেনি। এ কারণে তাকে সেখানে উঠা থেকে নিবৃত্ত করা সম্ভব হয়নি বলে তিনি জানান।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সিদ্দিক জানান, ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়। ফ্যাক্টরি কর্তৃপক্ষ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাবার বিষয়টি বলছে। তবে লাশের ময়নাতদন্ত রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।