Naya Diganta

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের চুরি যাওয়া মালামাল উদ্ধার, গ্রেফতার ৪

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে মালামাল চুরির ঘটনায় গ্রেফতার চার ব্যক্তি

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মূল্যবান মালামাল উদ্ধার করেছে র‌্যাব। একইসাথে চুরির সাথে সংশ্লিষ্ট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে র‌্যাব-৬ খুলনা সদর কোম্পানি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন বাগেরহাট সদরের মো. রাসেল (৩৮), রামপালের মোঃ আসাদ শেখ (৩২), মোঃ সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)।

বিজ্ঞপ্তিতে র‌্যাব-৬ জানিয়েছে, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভি লিফটারস কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে প্রায় ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিড গত মঙ্গলবার রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায়। এর মূল্য প্রায় দুই লাখ টাকা। এ ছাড়া গত বুধবার রাতে একই কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে বিভিন্ন ধরনের ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ চুরির বিষয়ে গানাত্রা হেভি লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৬-এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দেন। সে অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬-এর সদর কোম্পানির একটি আভিযানিক দল চোরচক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চুরি হওয়া অ্যালুমিনিয়াম প্লেইন সিড বাগেরহাট জেলার ফকিরহাট থানাধীন এলাকায় রয়েছে। এরপর ফকিরহাট থানাধীন কাটাখালী মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রথম দফায় চুরি হওয়া ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিডের মধ্যে ৪৬৫ কেজি উদ্ধার করে তারা।

এ সময় বাগেরহাট সদরের বাসিন্দা মোঃ রাসেল নামের একজনকে গ্রেফতার করা হয়। এছাড়া একই এলাকা থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া একটি কপার ফ্লাট, ১১ কেজি কপার ক্যাবল, দুটি কপার কন্ডাক্টর উদ্ধার করা হয়। এ সময় রামপালের মোঃ আসাদ শেখ, মোঃ সোহেল শেখ ও মোংলার সুব্রত রায় নামের তিন জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে রামপাল থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাব।