Naya Diganta

গুরুতর অসুস্থ কিম জং উন, দক্ষিণ কোরিয়াকে ‘ভিলেন’ বানালেন প্রেসিডেন্টের বোন

গুরুতর অসুস্থ কিম জং উন, দক্ষিণ কোরিয়াকে ‘ভিলেন’ বানালেন প্রেসিডেন্টের বোন

গুরুতর অসুস্থ কিম জং উন। উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের বোন কিম ইয়ো জং বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন। সম্প্রতি ছড়িয়ে পড়া কোভিড সংক্রমণের ধাক্কাতেই প্রচণ্ড জ্বরে ভুগছেন কিম। এই খবর দেয়ার পাশাপাশি তাদের দেশে করোনা ছড়ানোর জন্য দক্ষিণ কোরিয়াকে দায়ী করেছেন কিমের বোন। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তার হুঙ্কার, তিনি দক্ষিণ কোরিয়াকে নিশ্চিহ্ন করে দেবেন!

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ব্লুমবার্গে’র সূত্রে জানা যাচ্ছে, কিমের বোনের অভিযোগ, দক্ষিণ কোরিয়ার ‘কাঠপুতুল’রা বেলুনের মাধ্যমে লিফলেটে ভরে ‘নোংরা পদার্থ’ সীমান্ত পার করে উত্তর কোরিয়ায় পাঠাচ্ছে। কিম ইয়ো জংয়ের এভাবে নিজের ভাইয়ের স্বাস্থ্য সম্পর্কে মন্তব্য করার বিষয়টি খুবই বিরল। কেননা উত্তর কোরিয়া কখনোই তাদের সর্বাধিনায়ককে নিয়ে মুখ খোলে না। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কেন তাহলে এই নিয়ে মুখ খুললেন কিমের বোন? মনে করা হচ্ছে, এর পিছনে আসল কারণ দেশের জনগণের প্রতি তিনি কতটা উদ্বিগ্ন তা বোঝানো।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কেসিএনএ সূত্রে জানা যাচ্ছে,কিম ইয়ো জং জানাচ্ছেন, তার অসুস্থ ভাই দেশবাসীকে নিয়ে এতই উদ্বিগ্ন যে এক মুহূর্তও সেই অর্থে শুতে পারছেন না তিনি। উত্তর কোরিয়ায় করোনা সংক্রমণকে ‘জ্বর’ বলে চালানো হচ্ছে। কিমের বোন অবশ্য এটা পরিষ্কার করেননি, তার ভাইয়ের জ্বরটিও দেশজুড়ে চলতে থাকা অসুস্থতারই অংশ কি না।

তবে বুধবারই কিম কোভিডের বিরুদ্ধে ‘বিরাট জয়’ ঘোষণা করেছেন। দু’সপ্তাহ ধরে দেশে কোনো করোনা সংক্রমণ ঘটেনি বলে দাবি করেছে উত্তর কোরিয়ার প্রশাসন। তারপরই বুধবার এই মহামারীর বিরুদ্ধে ‘বিরাট জয়’ ঘোষণা করেছেন একনায়ক। কিন্তু এবার জানা গেল, খোদ কিমই অসুস্থ।
অতিরিক্ত ওজন ও ধূমপান করার বদভ্যাস রয়েছে কিমের। যেহেতু তার পরিবারে হৃদরোগে আক্রান্ত হওয়ার ইতিহাস রয়েছে, তাই তার শরীরের দিকে বিশেষ নজর রয়েছে চিকিৎসকের।
সূত্র : সংবাদ প্রতিদিন