Naya Diganta

সিলেটে কিশোর নিশাত হত্যা : ২ জনের আমৃত্যু ও ২ জনের যাবজ্জীবন

সিলেটে কিশোর নিশাত হত্যা : ২ জনের আমৃত্যু ও ২ জনের যাবজ্জীবন

সিলেটের জৈন্তাপুরের আলোচিত উসমান গনি নিশাত (১৭) হত্যার রায় প্রকাশ করেছেন সিলেটের অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত।

বুধবার এ রায়ে দুজনের আমৃত্যু কারাদণ্ড, দু’জনের যাবজ্জীবন এবং একজনকে খালাস প্রদান করা হয়েছে।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেল ৩টায় অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত কিশোর উসমানগনি নিশাত হত্যার রায় ঘোষণা করেন। দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ কান্দিগ্রামের সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ওরফে ময়না ছেলে উসমান গনি নিশাত হত্যার সাথে সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালতে উপস্থিত ৩ আসামির সম্মুখে রায় প্রকাশ করেন। তার মধ্যে রেজওয়ান আহমদ (২৮) ও দুলাল আহমদকে (৪২) আমৃত্যু কারাদণ্ড ও বকুল (৪২) ও নাজিমকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। তবে আরেক আসামি হোসেন আহমদকে (৪৫) খালাস প্রদান করেন আদালত।

এদিকে, নাজিম উচ্চ আদালত হতে জামিনে মুক্ত হয়ে বিচারকার্য ও রায়ের আগেই দেশ ত্যাগ করে বিদেশে পালিয়ে যান। বকুলও একইভাবে পলাতক রয়েছেন।

রায় ঘোষণার পর নিহত নিশাতের বাবা সৌদি আরব প্রবাসী মন্তাজ আলী ময়না বলেন, আদালতের রায়ে তিনি ও তার পরিবার সন্তুষ্ট। রায়টি দ্রুত বাস্তবায়নের জন্য তিনি আদালতের কাছে দাবি জানান।

উল্লেখ্য, ২০১৫ সনের ৩০ জুন বাড়ি থেকে পার্শ্ববর্তী কানাইঘাট উপজেলার চতুল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে উসমান গনি নিশাত (১৭) খুন হন। পরে ২ জুলাই কানাইঘাট উপজেলার দূর্গাপুর উচ্চবিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে সুতারি খাল হতে জবাই করা ও বুকে আঘাতপ্রাপ্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় উসমান গনি নিশাতের বাবা মন্তাজ আলী ময়না কানাইঘাট থানায় হত্যা মামলা করেন।