Naya Diganta

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১০ জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে ১০ জেলে নিখোঁজ, উদ্ধার ২

বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নোয়াখালীর হাতিয়া উপজেলার সন্দীপের এফবি নিশান ফিস নামের একটি মাছ ধরার ট্রলার ডুবেছে। এতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ জেলে নিখোঁজ রয়েছে। এ ছাড়াও উদ্ধার করা হয়েছে দু’জেলেকে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি আবুল কালামের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ জেলেদের মধ্যে আখতার হোসেন (৪০) ও সোহেল (২৪) রয়েছে। তাদের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার সন্দীপ এলাকায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপর জেলেদের নাম-পরিচয় জানা যায়নি।

গোলাম মোস্তফা চৌধুরী জানান, কয়েক দিন আগে রসদ সামগ্রী নিয়ে এফবি নিশান ফিস ট্রলারটি গভীর সমুদ্রে মাছ শিকার করের জন্য যায়। নিম্নচাপের কারণে সাগর উত্তাল থাকায় বুধবার সকাল ৮টার দিকে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ট্রলারটি ডুবে যায়। সাগরে মাছ শিকারের সময় বরগুনার পাথরঘাটা উপজেলা মিজান মল্লিকের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি আবুলা কালাম দু’জেলেকে ভাসতে দেখে উদ্ধার করেন এবং চার জেলে ভাসতে ভাসতে পটুয়াখালীর মহিপুরে উঠেছে।
তিনি আরো জানান, এফবি মায়ের দোয়া ট্রলারটি আগামীকাল ঘাটে ওই দু’জেলেকে নিয়ে আসবেন।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের পেটি অফিসার আনোয়ার হোসেন জানান, ‘এ ঘটনার কথা আমি আপনার কাছেই শুনেছি। তবে খোঁজ খবর নিয়ে দেখছি।’