Naya Diganta

জেলা প্রশাসন কার্যালয়ের সিল জালিয়াতি : আটক ২

জেলা প্রশাসন কার্যালয়ের সিল জালিয়াতি : আটক ২

বরগুনায় জেলা প্রশাসন কার্যালয়ের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে দাখিলা জালিয়াতির ঘটনায় সেলিম গাজী (৫৫) ও সবুজ হাওলাদার (৪০) নামের দুই প্রতারককে আটক করেছে পুলিশ।

সোমবার বেলা ১১টার দিকে উপজেলা ভূমি অফিস থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল ও উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাদের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে একটি চক্র দীর্ঘ দিন ধরে জমির নকল দাখিলা তৈরি করে আসছিল। সোমবার সবুজ হাওলাদার দাখিলা নবায়ন করতে নকল দাখিলা নিয়ে আমতলী উপজেলা ভুমি অফিসে আসেন। এ সময় উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা মো: কামরুল হাসানের সন্দেহ হলে তিনি পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ দুই প্রতারককে আটক করে।

এ ঘটনায় আমতলী থানায় উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা প্রতারকদের বিরুদ্ধে মামলা করেছেন।

উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা মো: কামরুল ইসলাম বলেন, একটি চক্র জেলা প্রশাসন কার্যালয় ও উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তার সিল ও স্বাক্ষর জালিয়াতি করে নকল দাখিলা তৈরি করে আসছে। এতে জড়িত দু’জনকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, এ ঘটনায় মামলার জন্য উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, দু’জন প্রতারককে আটক করা হয়েছে। এ ঘটনায় উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা এজাহার দিয়েছেন। এজাহার অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।