Naya Diganta

নালিতাবাড়ীতে গৃহবধূর আত্মহত্যা

নালিতাবাড়ীতে গৃহবধূর আত্মহত্যা

শেরপুরের নালিতাবাড়ীতে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন আছিয়া বেগম (২২) নামের এক গৃহবধূ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের উত্তর পলাশিকুড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র জানায়, প্রায় তিন বছর আগে পলাশীকুড়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে কাঠমিস্ত্রী আবু হানিফের সাথে পাশের বাতকুচি গ্রামের আবু বকরের কন্যা আছিয়ার বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকেই স্বামী ও শ্বশুড়-শাশুড়ির সাথে পারিবারিক কলহ লেগে ছিল। কয়েক দিন আগে কলহের জেরে আছিয়া বাবার বাড়ি চলে যান। তিন-চার দিন পর পুনরায় তিনি স্বামীর বাড়ি আসেন। সোমবার রাতে আছিয়ার কাছে চা খেতে চান শাশুড়ি হাজেরা বেগম। এতে আছিয়া অস্বীকৃতি জানালে বৌ-শাশুড়ির মাঝে বাগ-বিতন্ডা হয়। একপর্যায়ে স্বামী আবু হানিফ আছিয়াকে চড়-থাপ্পড় দেন।

এদিকে মঙ্গলবার সকালে প্রতিদিনের মতো রান্নাবান্না শেষে স্বামী-স্ত্রী মিলে সকালের খাবার শেষ করেন। স্বামী আবু হানিফ কাজে চলে যান। এ সুযোগে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন আছিয়া। পরে বেলা ১১টার দিকে ঘরের দরজা বন্ধ দেখে শাশুড়ি ডাকাডাকি করেন। পরে তার ঝুলন্ত লাশ দেখতে পান।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী আবু হানিফকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে আত্মহত্যায় প্ররোচণার মামলর প্রস্তুতি চলছে।