Naya Diganta

অল্পের জন্য পদক পেলেন না তাজ

অল্পের জন্য পদক পেলেন না তাজ

এবারের বার্মিংহাম কমনওয়েলথ গেমসে শ্যুটিং নেই বলে বাংলাদেশের পদক জয়েরও সম্ভাবনা নেই। এরপরও শনিবার পদক জয়ের আশা দেখান ভারোত্তোলক আশিকুর রহমান তাজ। ৫৫ কেজিতে তিনি অল্পের জন্য ব্রোঞ্জ পদক গলায় তুলতে পারেননি। পঞ্চম হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে। তৃতীয় হলেই পেতেন পদক।

তিনি স্ন্যাচে ৯৩ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১১৮ কেজি তুলে মোট ২১১ কেজি উত্তোলন করেন। ২২৫ কেজি তুলে শ্রীলঙ্কার ভারোত্তোলক পান ব্রোঞ্জ। মালয়েশিয়ান প্রতিযোগী ২৪৯ কেজি তুলে স্বর্ণ এবং ভারতের ভারোত্তোলক ২৪৮ কেজি তুলে রৌপ্য পান।

নারীদের ৪৯ কেজিতে মারজিয়া আক্তার ইকরা মোট ১২৫ কেজি তুলে ১২ জনের মধ্যে ১১তম হন। নারীদের ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে বাংলাদেশের সোনিয়া আক্তার ৬৮ জনের মধ্যে ৬১তম হন। স্টাইলে তিনি ৩০ দশমিক ২২ সেকেন্ডে সাঁতার শেষ করে হিটে সবার পেছনে ছিলেন।

পুরুষদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সুকুমার রাজবংশী ১.০৭.৯২ মিনিটে সাঁতার শেষ করে হিটে আট জনের মধ্যে ষষ্ঠ হন। সব মিলিয়ে তার অবস্থান ৩৬ জনের মধ্যে ৩০তম।

এদিকে ফিজি ও গায়ানাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠা ইতিহাস বাংলাদেশ পুরষ টিটি দল শনিবার এই রাউন্ডে ইংল্যান্ডের কাছে ৩-০ সেটে হেরে বিদায় নেয়। দ্বৈতে রিফাত সাব্বির ও মাফরুদুল হামজা ১১-১, ১১-৫,১১-৬ হারেন।

আর এককে মুহতাসিন আহমেদ হৃদয় ১১-৩, ১১-৮ ও ১১-৩ এবং মাফরুদুল হামজা ১১-২, ১১-১ , ১১-৮ এ পরাজিত হন।