Naya Diganta

আশুলিয়ায় ঢাকামুখী লেনে যানবাহনের চাপ

আশুলিয়ায় ঢাকামুখী লেনে যানবাহনের চাপ

ঢাকা সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের ঢাকামুখী লেনে যানজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে ঢাকামুখী যাত্রীরা। সেই সাথে ঈদে ঘরমুখো যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সকালে শ্রীপুর, জিরানী বাজার, ইপিজেড ও বাইপাইল স্ট্যান্ড এলাকা ঘুরে দেখা গেছে, এসব স্ট্যান্ডে ঢাকামুখী লেনে গাড়ির চাপ রয়েছে। বিশেষ করে বাইপাইল, ইপিজেড ও শ্রীপুর স্ট্যান্ডে গাড়ির চাপ বেশি দেখা গেছে। প্রতিটি স্ট্যান্ডে অন্তত ১৫ মিনিটেরও বেশি সময় ধরে গাড়ি থেমে থাকতে দেখা গেছে।

এদিকে বাইপাইল, নবীনগর বাস স্ট্যান্ড ঘুরে দেখা গেছে এসব স্ট্যান্ডে উত্তরবঙ্গগামী মানুষের চাপ থাকলেও এই সড়কে গাড়ির চাপ চোখে পড়েনি। তবে বাসের ভাড়া বেশি নিচ্ছে বলে অনেকেই অভিযোগ করেছেন।

বুধবার রাত থেকেই যানবাহনের চাপ বাড়ছে। যা বেলা বাড়ার সাথে সাথে উত্তরবঙ্গমুখী লেনেও যানবানের চাপ বাড়ছে। এছাড়াও বিভিন্ন অঞ্চল থেকে কুরবানির পশু নিয়ে আসা ট্রাক ঢুকছে ঢাকায়। যার ফলে কিছু কিছু স্থানে সৃষ্টি হয়েছে যানজটের।

অন্যদিকে সাভার শিল্পনগরী বেশিরভাগ কারখানা আজ ছুটি ঘোষণা করা হবে। যার ফলে বিকেল থেকে যানবাহনের চাপ আরো কয়েকগুণ বাড়তে পারে।

এ প্রসঙ্গে সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান জানান, সড়কে যাতে যানজটের সৃষ্টি না হয় পুলিশ সেই চেষ্টা করে যাচ্ছেন।