Naya Diganta

বার নির্বাচনের ফল ঘোষণা নিয়ে হাতাহাতি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক (২০২২-২৩) পদের ফল ঘোষণাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় হত্যা চেষ্টার অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত ছয়জন আইনজীবী। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন তারা। পরে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তাদের জামিন দেন মহানগর দায়রা জজ মো: ইমরুল কায়েশ।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী মো: কামরুল ইসলাম সজল বলেন, গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মহানগর দায়রা আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলাম। শুনানি শেষে আদালত আমাদের আবেদন মঞ্জুর করেছেন।
জামিন পাওয়া আইনজীবীরা হলেনÑ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী মো: কামরুল ইসলাম সজল, ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সহসাধারণ সম্পাদক রাসেল আহমেদ, ফোরামের সুপ্রিম কোর্ট শাখার বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহদফতর সম্পাদক মু: কাইয়ুম, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক সাগর হোসেন ও সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম।
এর আগে গত ৩০ মে তাদেরকে আগাম জামিন দেন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ। এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন। চলতি বছরের গত ১৮ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপিপন্থী ছয় আইনজীবীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের হয়। শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো: রবিউল হাসান এ মামলা করেন।