Naya Diganta

শ্বশুরবাড়িতে তুলে না নেয়ায় নোয়াখালীতে নববধূর আত্মহত্যা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় স্বামী-স্ত্রীর বিরোধের জেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক নববধূ। সোমবার সকালে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।
জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর গ্রামের রায়হান আহমদের সাথে সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামদেবপুর গ্রামের ইউসুফ মেম্বার বাড়ির নুরুল ইসলাম সেলিমের মেয়ে পিনু আক্তারের (১৯) প্রেমের সূত্র ধরে বিয়ে হয়। চলতি বছরের ১৬ জানুয়ারি নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ে হয়। পরবর্তী সময়ে উভয়ের পরিবারই আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ে দেয়। নিপুকে পরে উঠিয়ে নেয়ার কথা ছিল; কিন্তু ছয় মাস অতিক্রম হলে তাকে উঠিয়ে নেয়া হয়নি। রোববার রাতে তিনি ঈদের আগে উঠিয়ে নেয়ার জন্য স্বামীকে বলেন; কিন্তু স্বামী অপারগতা প্রকাশ করলে বিরোধ শুরু হয়। রোববার রাতে এ ঘটনার জের ধরে পরিবারের সদস্যদের অগোচরে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন পিনু।
সোনামুড়ী থানার এসআই ইমরান সাজ্জাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
নোয়াখালীতে তরুণীসহ ৫ রোহিঙ্গা আটক
নোয়াখালীর সুবর্ণচরে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা পাঁচ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় বাসিন্দারা। সোমবার বেলা ১টায় আটক রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।
স্থানীয়রা বলছে, সোমবার সকালের দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আলাউদ্দিন বাজার এলাকায় এক তরুণীসহ ঘোরাফেরা করে চার যুবক। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তারা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় যুবকরা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে।