Naya Diganta

হবিগঞ্জে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রাহেল চৌধুরীকে জেলে প্রেরণ

হবিগঞ্জে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রাহেল চৌধুরীকে জেলে প্রেরণ

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার গত নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের জামিন আবেদন নামঞ্জুর করে জেল-হাজতে পাঠানো হয়েছে।

সোমবার রাহেল চৌধুরী হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৫-এ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। ম্যাজিস্ট্রেট ঝুমুর সরকার দীর্ঘ শুনানি শেষে দুপুর সাড়ে ১২টার দিকে রাহেল চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করে জেল-হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সোয়া ১টার দিকে রাহেল চৌধুরীকে হবিগঞ্জ শহর থেকে ৫ কিলোমিটার দূরের কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের পৌর নির্বাচনের দুই দিন আগে ১৫ জানুয়ারি রাহেল চৌধুরী আওয়ামী লীগের মেয়র প্রার্থী হওয়া স্বত্বেও বিএনপি প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর লোকজনের উপর হামলা করেন। একপর্যায়ে ছাবির আহমেদ চৌধুরীর চাচাতো ভাই শফিক আহমেদ চৌধুরীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন রাহেল চৌধুরী। দ্রুত তাকে সিলেট ওসমানী মেডিক্যালে পাঠানো হয়। দীর্ঘ চিকিৎসার পর তিনি সুস্থ হন।

এ ঘটনায় মামলা দায়ের করা হলে মামলাটি এফআইআর হয়। কিন্তু আসামিকে পুলিশ গ্রেফতার করেনি। পিবিআই মামলার তদন্ত করে ২০২২ সালের ৩০ মার্চ চার্জশিট প্রদান করে। চার্জশিট আদালতে গৃহীত হওয়ার পর আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। দীর্ঘ দিন ওয়ারেন্ট থাকার পর ৪ জুলাই আসামি রাহেল চৌধুরী আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।