Naya Diganta

বেতাগীতে কর্মীসভা ঘিরে ১৪৪ ধারা

বেতাগীতে কর্মীসভা ঘিরে ১৪৪ ধারা

বরগুনার বেতাগীতে বিএনপির দুই গ্রুপের কর্মীসভা ঘিরে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রোববার বিকেল সাড়ে ৪টায় দলীয় কার্যালয় এক গ্রুপের ও পৌর শহরের পুরাতন ডাক বাংলা মাঠে বিকেল সাড়ে ৫টায় অন্য গ্রুপের
কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কর্মীসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীরা চরম উৎকন্ঠায় ছিল। দুই গ্রুপেই চলছে মোটরসাইকেল মহড়া ও শোডাউন। যে কোনো সময় সংঘর্ষের আশঙ্কা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সুহৃদ সালেহীন ১৪৪ ধারা জারি করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি জেলা কমিটির আহবায়ক গত ১৮ জুন বেতাগী উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করেন। সদ্য বিলুপ্তি আহবায়ক কমিটি এ বছরের শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী দুই গ্রুপের ভিন্ন ভিন্ন স্থানে পালিত হয়েছে। ওই দিন বিএনপি র আরেক অংশে পুরাতন লঞ্চঘাট ডাক বাংলা এলাকায় আলোচনা সভা করেন।

রোববার বিকেল সাড়ে ৪টায় বিএনপি দলীয় কার্যালয়ে যে কর্মীসভার আয়োজন করা হয়। এ বিষয় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য বিলপ্তি ঘোষিত আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যাপক মোঃ জাকির হোসাইন বলেন, জেলা আহবায়ক কমিটির
সিদ্ধান্তে দলীয় কার্যালয়ে কর্মী সভা করার নির্দেশ ছিল। এ কর্মী সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

অন্যদিকে পৌর শহরের পুরাতন ডাক বাংলা এলাকায় বিকেল সাড়ে ৫টায় কর্মীসভা নিয়ে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান কবির বলেন, আমার নেতৃত্বে যে অংশে কর্মীসভায় অংশ নেয়ার কথা ছিল এতে জেলা কমিটির সকল নেতাকর্মীরা উপস্থিত থাকার কথা ছিল।

জেলা আহবায়ক কমিটির সদস্য সচিব তারিকুজ্জামান টিটু বলেন, শান্তিপূর্ণ কর্মীসভা আমাদের উদ্দেশ্য ছিল। কর্মী সভাকে কেন্দ্র করে কেউ কোনো ধরণে বিশৃংখলা ঘটাবে তার দায়ভার দল কখনো নিত না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সুহৃদ সালেহীন বলেন, দুই গ্রুপের কর্মীসভাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা বা কোনো ধরণে সংঘাত এড়াতে সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পৌর শহরের পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।