Naya Diganta

বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো করুণা নয়, নৈতিক দায়িত্ব : ডা: শফিকুর রহমান

বক্তব্য রাখছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, ‘এবারের বন্যার ক্ষয়ক্ষতি সম্পর্কে কোনো প্রশ্ন থাকার সুযোগ নেই। দেশের ১৩টি জেলা বর্তমানে বন্যায় আক্রান্ত। এর মধ্যে তিনটি জেলা এখনো সফরের বাকি রয়েছে। বন্যাদুর্গত যে সব এলাকায় গিয়েছি, সেখানকার মানুষের দুঃখ-দুর্দশা দেখে চোখের অশ্রু নিবারণ করা কঠিন ছিল। এত ক্ষতি কিভাবে কাটিয়ে উঠবে বন্যাদুর্গত এলাকার ভাই-বোনেরা। আল্লাহ এক ভাইকে বিপদে ফেলে যেমন পরীক্ষা নেন, তেমনি তার বিপদে অপর ভাই এগিয়ে আসে কিনা সেটারও পরীক্ষা নেন।’

বুধবার হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ছয় নম্বর কুশি ইউনিয়নের নমৌজা ইত্তেফাকিয়া আলিম মাদরাসা প্রাঙ্গণে বন্যার্তদের মাঝে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

এ সময় তিনি বলেন, জামায়াতে ইসলামী সবচেয়ে মজলুম সংগঠন। সারা দেশে জামায়াতে ইসলামীর ১৩ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে সাড়ে ১২ হাজার মিথ্যা সাজানো মামলা দেয়া হয়েছে। এরপরও আমরা থেমে নেই। আমরা আমাদের নির্যাতিত-নিপীড়িত ভাইদের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। কেউ আমাদের আটকে রাখতে পারবে না।

এ সময় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল ও সিলেট মহানগরীর আমির মুহাম্মদ ফখরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আমির মাস্টার আব্দুর রহমান, জেলা নায়েবে আমির মাওলানা মুখলিছুর রহমান, সেক্রেটারী কাজী মহসিন আহমাদ, সহকারী সেক্রেটারি ও শানখলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারি ও জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি আব্দুর রউফ বাহার, জেলা কর্মপরিষদ সদস্য ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, নবীগঞ্জ উপজেলা আমির ইসমাইল হোসেন জসীম, উপজেলা ভারপ্রাপ্ত সেক্রেটারি জনাব আশরাফুল ইসলাম, ছাত্রশিবিরের হবিগঞ্জ জেলা সভাপতি ও সেক্রেটারিসহ স্থানীয় নেতৃবৃন্দ।