Naya Diganta

কক্সবাজারে ডাকাত বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৩, অস্ত্র উদ্ধার

কক্সবাজারে ডাকাত বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৩, অস্ত্র উদ্ধার।

কক্সবাজারের টেকনাফের ডাকাত ‘হুরাইয়া বাহিনী’র প্রধান হুরাইয়াসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার র‌্যাব-১৫-এর সিপিএসসি কমান্ডার এএসপি জামিলুল হক এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামের মৌলভী মকসুদুর রহমানের ছেলে আবু হুরাইরা মোহাম্মদ (২৬), একই এলাকার মৃত নুরুল কবিরের ছেলে মোরশেদ আলম (২১), ঝুপপাড়া এলাকার হায়দার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৮)।

তাদের দেয়া তথ্যে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হাজমপাড়া এলাকার ঝাউবাগানের ভেতরে মাটির নিচে পুতে রাখা ডাকাতির কাজে ব্যবহৃত দু’টি এসবিবিএল, দু’টি থ্রিকোয়ার্টারগান, দু’টি দেশীয় পিস্তল, এক রাউন্ড গুলি ও ডাকাতি করা আটটি মোবাইল উদ্ধার করা হয়।

এএসপি জামিলুল হক জানান, ৭ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতি হয়। এ ঘটনায় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এছাড়াও ১৮ জুন টেকনাফের হোয়াইক্যং-শাপলাপুর সড়কে একদল সংঘবন্ধ ডাকাত রাস্তায় ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইলসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে। ডাকাতির এ দু’ঘটনা টেকনাফে ভীতি সৃষ্টি করে। এতে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে টেকনাফ থানায় মামলা হয়।

এ ঘটনায় মো: সাকিল (২০), মো: আমানউল্লাহ (২৪), মো: আরাফাত (২৭), মো: সাকিব হাসান (২৪), মো: নুরুল আমীন (২৫), মো: আইয়েছ ওরফে আজিজ (২২) র‌্যাবের হাতে গ্রেফতার হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তারা ডাকাত চক্রের মূলহোতা আবু হুরাইরার ও তার ডান হাত মোরশেদ, নুরুল ইসলামের কথা জানায়।

এতে র‌্যাব সদস্যরা আবু হুরাইরাসহ অভিযুক্তদের গ্রেফতারে তৎপরতা বাড়ায়। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।