Naya Diganta

‘সিরিয়াল রেপিস্ট’ শামীম গ্রেফতার

শামীম হোসেন মৃধা

এক স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার আসামি এবং ‘সিরিয়াল রেপিস্ট’ শামীম হোসেন মৃধাকে (৩২) রাজধানীর উত্তরা থেকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

গ্রেফতার শামীম পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার বাসিন্দা।

পুলিশ জানায়, ১১ জুন মৃধা এক স্কুলছাত্রীকে অস্ত্র দেখিয়ে ধর্ষণ করে। এই ঘটনায় ভুক্তভোগীর মা ভাণ্ডারিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

এই ঘটনায় বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরাও অপরাধীর বিচার চেয়ে মানববন্ধন করেন।

র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখার সদস্যরা ও র‌্যাব-৮ এর একটি দল রাজধানী থেকে মৃধাকে গ্রেফতার করে। পরে সে তার অপরাধ স্বীকার করে বলেছে, মেয়েটিকে স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় ধর্ষণ করে। ধর্ষণের পর মৃধা মেয়েটিকে ফেলে রেখে পালিয়ে যায় এবং ঢাকায় আত্মগোপন করে।

র‌্যাব জানায়, মৃধা একজন ‘সিরিয়াল রেপিস্ট’। তিনি ২০১৫ সালে ২৬ জানুয়ারি রাতে এক এসএসসি পরীক্ষার্থীর বাড়িতে ঢুকে ধর্ষণের চেষ্টা করে। ২০১৭ সালের ১ নভেম্বর তিনি এক মাদরাসাছাত্রীকে রামদা দেখিয়ে ধর্ষণ করে। ২০২১ সালে ১০ অক্টোবর মৃধা আরো একজন মাদরাসা ছাত্রীকে যৌন হয়রানি করে।

মৃধা ঢাকার বাবুবাজার ও গাবতলী এলাকায় সিএনজি এবং প্রাইভেটকারচালক হিসেবে কাজ করে। ১৬ বছর বয়সে সে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক সেবন ও মাদক কেনাবেচার মাধ্যমে অপরাধ জগতে জড়িয়ে পড়ে।

বিভিন্ন এলাকায় তিনি নারী নির্যাতন ও ধর্ষণসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড করে ঢাকা, কিশোরগঞ্জ, বরিশাল ও খুলনা এলাকায় আত্মগোপনে চলে যেত। এমনকি সে আত্মগোপনে থাকা অবস্থায়ও মেয়েদের ধর্ষণ করত।

মৃধার বিরুদ্ধে ভাণ্ডারিয়াসহ সারাদেশের বিভিন্ন থানায় ১০টির বেশি ধর্ষণ, হত্যার চেষ্টা ও মাদকের মামলা রয়েছে। এছাড়াও মৃধার বিরুদ্ধে বিভিন্ন থানায় ছয়টি গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

আসামি মৃধার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব সদস্যরা।

সূত্র : ইউএনবি