Naya Diganta

জাল নোট তৈরি ও ফেনসিডিল বিক্রির অভিযোগে গ্রেফতার ৪

রাজধানীর বংশালের একটি আবাসিক হোটেলে বসে জাল নোট তৈরি ও ব্যবসায়ী চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র্যাব-১। গ্রেফতারকৃতরা হলোÑ রমজান হোসেন টুটুল (২২) ও আব্দুল মালেক (৩৭)। এ সময় জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ জাল দুই লাখ ৯ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে র্যাব। এ ছাড়া যাত্রাবাড়ীতে যাত্রী সেজে প্রাইভেটকারে ফেনসিডিল বিক্রির অভিযোগে দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে ৩৫৩ বোতল ফেনসিডিল ও মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয় বলে দাবি করেছে র্যাব।
র্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, বংশালের আবাসিক হোটেল টিউলিপের ষষ্ঠতলায় ১৩৫ নং রুমে জাল টাকা তৈরির খবর পেয়ে শুক্রবার মধ্যরাতে অভিযান চালায় র্যাব। এ সময় টুটুল ও আব্দুল মালেককে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুই লাখ ৯ হাজার টাকার জাল নোট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার এবং তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।
র্যাব-৩ এর সহকারী পরিচালক (অপস্ ও ইন্টা: শাখা) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস বলেন, র্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাদক কারবারি চক্রের সদস্যরা একটি প্রাইভেটকারে যাত্রী সেজে কুমিল্লা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছে।
পরে শুক্রবার মধ্যরাতে যাত্রাবাড়ী এলাকায় একটি বিশেষ চেকপোস্ট বসায় ও তল্লাশি চালিয়ে দুই মাদক কারবারিকে গ্রেফতার করে র্যাব। এ সময় তাদের কাছে থেকে অভিনব কায়দায় লুকানো ৩৫৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে।