Naya Diganta

শিশুসহ বিভিন্ন স্থানে নিহত ৫

কুমিল্লার দেবিদ্বারে এক শিশুসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন।
গাজীপুর সংবাদদাতা জানান, ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে এবং টঙ্গীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো একজন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে গতকাল সকালে রাস্তার পাশের একটি গাছের সাথে ধাক্কা লেগে এক পিকআপের চালক নিহত ও তার হেলপার গুরুতর আহত হয়েছেন। নিহত পিকআপ চালক আবুল হোসেন (২৪) ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গুপিনগর গ্রামের ইদ্রিস মোড়লের ছেলে। তার সহকারী গুরুতর আহত শাহীন মিয়ার (২৮) বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।
জিএমপির সদর থানার এসআই সানির হাসান খান জানান, পিকআপটি দ্রুতগতিতে ময়মনসিংহের দিকে যাচ্ছিল। পথে উদ্যানের ৩ নং গেটের সামনে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়েন। আহত শাহীনকে প্রথমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার এবং পিকআপটি জব্দ করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
অপর এক ঘটনায় জানা যায়, টঙ্গীতে সিমেন্ট কারখানার কংক্রিট মিক্সারের একটি গাড়ি রাস্তার পাশে উল্টে পড়লে ওই গাড়ির নিচে চাপা পড়ে এক পথচারী নিহত হয়েছেন। গত সোমবার মধ্যরাতে টঙ্গীর মিলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম রবিন মিয়া (২৬)। তিনি গাইবান্ধা সদর উপজেলার টেঙ্গুরজানী গ্রামের আবুল কাসেমের ছেলে।
জিএমপির টঙ্গী পশ্চিম থানার এসআই সাব্বির হোসেন জানান, ঢাকা-ময়মনসিংহ রোডের পাশে কয়েকটি ট্রাক দাঁড় করিয়ে রাখা ছিল। রাত সাড়ে ১২টার দিকে দাঁড় করিয়ে রাখা একটি ট্রাকের চালক রবিন মিয়া মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ময়মনসিংহগামী সিমেন্ট কোম্পানির কংক্রিট মিক্সারের একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে পথচারী রবিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান রবিন। গতকাল ভোরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাইড্রোলিক ক্রেনের সাহায্যে উল্টে যাওয়া গাড়িটি সরিয়ে নিচে চাপা পড়ে থাকা রবিনের লাশ উদ্ধার করে।
দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার দেবিদ্বারে পোনরা বাজার সংলগ্ন সড়কে গতকাল সকালে ইট বোঝাই ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে সাত বছরের শিশু মো: মাজহারুল ইসলাম নিহত হয়েছে। মৃত মাজহারুল পৌর এলাকার পোনরা গ্রামের রাজমিস্ত্রি জাহিদ হাসানের ছেলে। সে পোনরা এ এম মান্নান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র।
নিহত শিশুটির বড় বোন রাবেয়া আক্তার বলেন, মাহজারুল সকালে মাক্তাবখানা থেকে আরবি পড়ে বাড়ি ফিরছিল। এ সময় সে দুর্ঘটনায় পড়ে।
দেবিদ্বার থানার ওসি মো: আরিফুর রহমান জানান, শিশুটির পরিবার কারো বিরুদ্ধে কোনো অভিযোগ না করায় তাদের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।
ঠাকুরগাঁও সংবাদদাতা জানান, সদর উপজেলার চিলারং ইউনিয়নের কিসমত পাহাড়ভাঙ্গা বালাপাড়া নামক স্থানে গতকাল দুপুরে মোটরসাইকেলের ধাক্কায় নসিরন বেওয়া (৭৫) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। নিহত নসিরন ওই এলাকার মৃত খেতু মোহাম্মদের স্ত্রী বলে নিশ্চিত করেন চিলারং ইউপি সদস্য আলাউদ্দীন।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাড়ি সংলগ্ন পাকা রাস্তা পার হওয়ার সময় ডাঙ্গী পাড়া গ্রামের জালালের ছেলের মোটরসাইকেলের সাথে ধাক্কা লাগে বৃদ্ধার। এ সময় মাথায় আঘাত পান তিনি। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা জানান, উপজেলার খিলপাড়া বড় পোলের পশ্চিমে গত সোমবার দুপুরে বাইকের নিচে চাপা পড়ে আবুল বাশার বসু (৫৫) নামে এক লোক নিহত হয়েছেন। তিনি খিলপাড়া ইউনিয়নের খিড়িহাটি গ্রামের মৃত মহরম আলীর ছেলে। দীর্ঘদিন ধরে তিনি মানসিক রোগে আক্রান্ত ছিলেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, খিলপাড়া বহুমুখী উচ্চবিদ্যালয়ের ছাত্র ও খিলপাড়া গ্রামের রনজিতের ছেলে রিমন (১৫) বেপরোয়া গতিতে বাইক চালিয়ে যাওয়ার সময় আবুল বাশার বসুকে চাপা দেয়। স’ানীয়রা তাকে উদ্ধার করে খিলপাড়া ওয়াব তৈয়বা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।