Naya Diganta

২০ হাজার নতুন কর্মসংস্থান হবে রাইডার মেলায়

২০ হাজার নতুন কর্মসংস্থান হবে রাইডার মেলায়

বিশ হাজার ডেলিভারি রাইডার নিয়োগের লক্ষ্যে বিডিজবস ডট কম রাজধানীর চারটি স্থানে আয়োজন করছে 'রাইডার মেলা’। দেশের ই-কমার্স এবং লজিস্টিক খাতের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে শীর্ষ চাকরির ওয়েব সাইট বিডিজবস ডট কম এই উদ্যোগ নিয়েছে। দেশের ই-কমার্স ও লজিস্টিক খাতের শীর্ষ কোম্পানিগুলো এই মেলায় আগ্রহী প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করবে।

আগামী ২৩ মে মিরপুরের সেতারা কনভেনশন হলে অনুষ্ঠিত হবে প্রথম মেলা। এরপর ক্রমান্বয়ে ২৬ মে ধানমন্ডির সেলিব্রেটি কনভেনশন হল, ৬ জুন উত্তর বাড্ডার কামরুল কনভেনশন হল এবং ৮ জুন উত্তরার পলওয়েল কনভেনশন হলে রাইডার মেলাগুলি অনুষ্ঠিত হবে। মেলায় অংশ নিতে আগ্রহী প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে (রেজিস্ট্রেশন লিংক www.bdjobs.com/jobfair )। মেলায় গিয়েও রেজিস্ট্রেশন করা যাবে।

বৃহস্পতিবার এক প্রেস কনফারেন্সে বিডিজবস ডট কমের মার্কেটিং ডিরেক্টর জনাব প্রকাশ রায় চৌধুরী বলেন, করোনাকালীন সময়ে প্রায় সব খাতেই কর্মী নিয়োগ বন্ধ ছিল। কিন্তু ই-কমার্স এবং লজিস্টিক কোম্পানীগুলো এই সময়ে প্রচুর ডেলিভারি রাইডার নিয়োগ করেছে। অনেক গ্রাজুয়েট চাকরিপ্রার্থী এই সময়ে রাইডার হিসাবে কাজ করে ভালো আয় করেছে। এটা এখন সম্মানজনক পেশায় পরিণত হয়েছে। বর্তমানে দেশে আড়াই লাখের অধিক ডেলিভারি রাইডার বিভিন্ন কোম্পানীর হয়ে কাজ করছে। আগ্রহীরা চাইলে ফ্রিল্যান্স রাইডার হিসাবেও কাজ করতে পারে। প্রকাশ রায় চৌধুরী আরো বলেন, বর্তমানে উপজেলা পর্যায়েও ডেলিভারি রাইডাররা কাজ করছে। নিজের একটা বাইক কিংবা বাই সাইকেল থাকলেই এ কাজ করে সহজেই মাসে ২৫-৩০ হাজার টাকা আয় করা সম্ভব।

মেলায় ফুডপান্ডা, চালডাল ডট কম, কেএফসি, পিজ্জা হাট, পিকাবো, উবার বাংলাদেশ, যাচাই ডট কম, ডেলিভারি টাইগারসহ ৩০টি কোম্পানী অংশগ্রহণ করবে। প্রেস কনফারেন্সে আরো উপস্থিত ছিলেন বিডিজবস ডট কমের বিক্রয় বিভাগের ইমরুল কায়েস, এনামুল হাসান, শোয়েব হাসান সবুজ এবং মেলার সমন্বয়ক মোহাম্মদ আলী ফিরোজ।
প্রেস বিজ্ঞপ্তি