Naya Diganta

লোহাগাড়ার জামায়াত নেতা রশিদ আহমদের ইন্তেকাল

লোহাগাড়ার জামায়াত নেতা রশিদ আহমদের ইন্তেকালে

অবিভক্ত সাতকানিয়া-লোহাগাড়া জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর গারাঙ্গিয়া উচ্চবিদ্যালয়সহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক রশিদ আহমদ চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে লোহাগাড়া আমিরাবাদের দর্জিপাড়াস্থ নিজ বাড়িতে মারা যান তিনি।

তার ছোট ছেলে দেলোয়ার মাহমুদ জানিয়েছেন, আজ বাদ আছর দর্জিপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, রশিদ আহমদ চৌধুরী অত্র এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। তিনি ১৯৬৫ সালে এসএসসি ও ১৯৬৭ সালে সাতকানিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৭০ সালে তিনি কলাউজান এয়াকুব বজল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ১৯৭২ সালে তিনি ব্যাচেলর অব এডুকেশন (বিএড) করার জন্য ময়মনসিংহে পাড়ি জমান। কর্মজীবনে লোহাগাড়া, সাতকানিয়া, চকরিয়া ও পেকুয়া উপজেলার প্রায় পাঁচটিরও অধিক উচ্চবিদ্যালয়ে তিনি প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ভূমিকা রাখেন ইকরা উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠায়।

প্রবীণ এই জামায়াত নেতার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আমির জাফর সাদেক ও সেক্রেটারি অধ্যাপক মোহাম্মদ নুরুল্লাহ। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।