Naya Diganta

মির্জা আব্বাস হাসপাতালে ভর্তি

পেটের পীড়ায় হঠাৎ অসুস্থ হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম বলেন, সোমবার রাত থেকে উনি পেটের পীড়ায় ভুগছিলেন। সকালে অসুস্থতা বেড়ে যাওয়ায় স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন উনার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাগুলো করা হচ্ছে। এই হাসপাতালের বাইরে থেকেও কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককেও ডাকা হয়েছে। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের গ্যাস্ট্রো এ্যান্ট্রোলজি বিভাগের অধ্যাপক আরেফিন সিদ্দিকীর তত্ত্বাবধায়নে মির্জা আব্বাস চিকিৎসাধীন আছেন।
এ দিকে মির্জা আব্বাসের অসুস্থতার খবর শুনে দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও দ্রুত হাসপাতালে আসেন তাকে দেখতে। তিনি তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং চিকিৎসকদের সাথে কথা বলেন। পরে বিএনপি মহাসচিব পঙ্গু হাসপাতালে আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত নাটোর জেলা ছাত্রদলের এস এম মোস্তফা আনাম ও শরিফুল ইসলাম সুমনকে দেখতে যান। তিনি চিকিৎসকদের কাছে থেকে তাদের অবস্থা সম্পর্কে অবহিত হন। এ সময় দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত ছিলেন।
এ ছাড়া গতকাল বিকেলে মির্জা আব্বাসকে হাসপাতালে দেখতে যান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি তার শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করে শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত হন এবং আরোগ্য কামনা করেন।
এ দিকে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য ড. আব্দুল মঈন খান সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, চিকিৎসকের পরামর্শে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতাল থেকে গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে তিনি বাসায় পৌঁছান।