Naya Diganta

ডা: জাফরুল্লাহর প্রস্তাবে রাজি হননি শামা ওবায়েদ

ডা: জাফরুল্লাহর প্রস্তাবে রাজি হননি শামা ওবায়েদ

দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্টজনদের নাম উল্লেখ করে ডা: জাফরুল্লাহ চৌধুরী জাতীয় সরকারের যে ফর্মুলা উপস্থাপন করেছেন তাতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নাম রয়েছে। প্রস্তাবে ‘পররাষ্ট্র ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক প্রতিমন্ত্রী’ হিসেবে শামা ওবায়েদের নাম উল্লেখ করা হয়।

সোমবার (১৬ মে) বিকালে বিএনপির কেন্দ্রীয় এই নেতা জানান, বিষয়টির সাথে তার কোনো সম্পর্ক নেই।

নয়া দিগন্তের সাথে আলাপকালে শামা ওবায়েদ বলেন, ‘আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কর্মী। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে। ফলে, দলের অবস্থানই আমার অবস্থান। এর ব্যতিক্রম নয়।’

‘বিএনপির পক্ষ থেকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া এই আওয়ামী লীগের অধীনে, শেখ হাসিনার অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। বিএনপি নির্বাচনের আগে জাতীয় সরকার কনসেপ্টে বিশ্বাস করে না। ডা: জাফরুল্লাহ চৌধুরী যা প্রস্তাব করেছেন, সেটা তার কল্পনাপ্রসূত। এর সাথে আমার কোনো সম্পর্ক নেই’— উল্লেখ করেন শামা ওবায়েদ।

সোমবার (১৬ মে) প্রথম প্রহরে ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাফরুল্লাহ চৌধুরী ‘জাতীয় সরকারের’ প্রস্তাব উপস্থাপন করেন। সেখানে তিনি সমাজের বিশিষ্টজনদের নাম উল্লেখ করেন। গণস্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, যাদের নাম দেয়া হয়েছে, তাদের কারো সাথে কথা বলেননি জাফরুল্লাহ চৌধুরী।