Naya Diganta

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি দুলাল, সম্পাদক কচি

সভাপতি দুলাল, সম্পাদক কচি

দিনাজপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক নির্বাচনে দিনাজপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন। একই সাথে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা বখতিয়ার আহমেদ কচি।

শনিবার দিনব্যাপী সম্মেলন শেষে বিকেলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে বিএনপির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অন্য পদে নির্বাচিতরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোকাররম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ হোসেন। এছাড়াও সাংগঠনিক সম্পাদকের তিনটি পদে নির্বাচিত হয়েছেন ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বাদশা, সাবেক যুবদল নেতা আমিনুল ইসলাম মুন্না ও দিনাজপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মরহুম মুকুর চৌধুরীর সহধর্মিণী হাসনা হেনা চৌধুরী হিরা।

উল্লেখ্য, সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের তিনটি পদসহ মোট সাতটি পদে সর্বমোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। জেলার ১৩টি উপজেলা ও নয়টি পৌরসভা মিলে ২২টি ইউনিট রয়েছে। এর মধ্যে চিরির বন্দর ও খানসামা উপজেলায় কাউন্সিল না হওয়ায় এই দুটি ইউনিট ছাড়া বাকী ২০টি ইউনিটের এক হাজার ৯১৯ জন কাউন্সিলর ছিলেন। দীর্ঘ এক যুগ পর এ কাউন্সিল অনুষ্ঠিত হলো। ২০১২ সালে সর্বশেষ কাউন্সিলরের মাধ্যমে জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হয়েছিলেন মরহুম লুৎফর রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন সাবেক ছাত্রনেতা মরহুম মুকুর চৌধুরী।