Naya Diganta
ফেনীতে বিএনপির সমাবেশে বরকত উল্লাহ বুলু

‘দেশের টাকা লুটেরাদের রুখে দাঁড়াতে হবে’

ফেনীতে বিএনপির সমাবেশে বরকত উল্লাহ বুলু
ফেনীর সমাবেশে বরকত উল্লাহ বুলু।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দেশের টাকা পাচার করে কানাডায় বেগমপাড়া গড়ে তোলা হচ্ছে। এই লুটেরাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এ সময় তিনি বলেন, আগামীতে শেখ হাসিনার অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না।

শনিবার (১৪ মে) বিকেলে ফেনী শহরের ইসলামপুর রোডে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এ মন্ত্রী আরো বলেন, দেশে বিভিন্ন মেগা প্রকল্পের উন্নয়নের নামে এক টাকা খরচ করে দশ টাকা বিল করে রাষ্ট্রের ঋণের টাকা হরিলুট করা হচ্ছে। আজকে দেশের ১ লাখ ১৫ হাজার কোটি টাকা ঋণ। প্রতিবেশী দেশ ভারতে ফ্লাইওভার করতে ১০ কোটি, ইউরোপে ৩০ কোটি টাকা খরচ হলে বাংলাদেশে খরচ হয় ১৪০ কোটি টাকা। দেশের টাকা পাচার করে কানাডায় বেগমপাড়া গড়ে তোলা হচ্ছে। উন্নয়নের হিসাব কড়ায়গন্ডায় দিতে হবে। দেশের হাজার হাজার কোটি টাকা লোপাট করে দিব্যি হাওয়া খেয়ে বেড়াচ্ছেন। অথচ বেগম খালেদা জিয়াকে দুর্নীতির নামে আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ আসলে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার নয়। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে নিয়ে ব্যবসা করেন। আওয়ামী লীগ অবৈধ সংসদের জন্ম দিয়েছে। দেশের টাকা বিদেশে পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

নির্বাচনী ব্যবস্থা উঠে গেছে মন্তব্য করে বুলু বলেন, এটাকে পুনর্গঠিত করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সবাইকে নিয়ে জাতীয় সরকার গঠনের কোনো বিকল্প নেই। এক দলের পক্ষে সেটি পুনর্গঠন সম্ভব নয়। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এ সরকারকে বিতাড়িত করতে হবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার একদিনে সয়াবিনের দাম ৩৮ টাকা বাড়িয়েছে। এটি উপমহাদেশে নয়, পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। ৫-৬টি কোম্পানিকে লাভবান করতে সরকার এ কাজ করেছে। এর জন্য জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে তাদের।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহম্মদ মজুমদার, হারুনুর রশিদ।

এছাড়া বক্তব্য রাখেন জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক এম এ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন গঠন, আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলা আহ্বায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, পৌর আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্য সচিব মেজবাহ উদ্দিন ভূঞা।

আরো বক্তব্য রাখেন যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, সহ-সভাপতি বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক নঈম উল্যাহ চৌধুরী বরাত, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত আলী জুয়েল পাটোয়ারি, সাংগঠনিক সম্পাদক জাকের হোসেন রিয়াদ প্রমুখ।