Naya Diganta

‘প্রথম টেস্টে খেলবেন সাকিব’

সাকিব আল হাসান

প্রথম টেস্টে তিনি খেলবেন কি না, তা নিয়ে ছিল অনিশ্চয়তা। সব শঙ্কা অবশ্য দূর করে দিলেন ক্যাপ্টেন মুমিনুল হক। শনিবার চট্টগ্রামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, রোববার থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর করোনায় আক্রান্ত হন সাকিব। প্রথম টেস্ট শুরুর দুই দিন আগে খবর আসে করোনামুক্ত সাকিব। তারপর শুরু হয় প্রথম টেস্টে তাকে খেলা নিয়ে নানা কথা বার্তা।

শুক্রবার হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, সাকিব সুস্থ হলেও শতভাগ ফিট নন। তিনি সব সময়ই শতভাগ ফিট সাকিবকেই চান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য জানিয়েছিলেন, সাকিব চাইলেই খেলতে পারেন।

শুক্রবারই চট্টগ্রামে দলের সাথে যোগ দেন সাকিব। শনিবার সকালে করেন অনুশীলন। যদিও বোলিং ও ফিল্ডিং করতে পারেননি তিনি বৃষ্টির কারণে। তবে তার ব্যাটিং দেখেই হয়তো টিম ম্যানেজম্যান্ট বিবেচনা করেছে তিনি ফিট। সে কারণেই প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে নিশ্চিত করে বললেন মুমিনুল।

সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে ক্যাপ্টেন মুমিনুল বলেন, ‘(অনুশীলনে) দেখে তো ভালোই মনে হলো। ভালো অনুশীলন করলেন। খেলবেন ইনশাআল্লাহ।’

রোববার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। ২৩ মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।