Naya Diganta

ঈদের আগে দুস্থ ও অসহায়দের পাশে রোজিনা

রাজবাড়ীতে রোজিনার কাপড় বিতরণ।

ঈদের আগে দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা ওরফে রেনু। রোববার (১ মে) বিকেলে রাজবাড়ীর
গোয়ালন্দ উপজেলার জুড়ান মোল্লার পাড়ায় তার মায়ের বাড়ির উঠানে জাকাতের অর্থ দিয়ে প্রতিবছরের ন্যায় এবারো দুস্থ-অসহায় নারী-পুরুষের মাঝে শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করেছেন।

এ ছাড়াও গ্রামের বাড়ি রাজবাড়ী শহরের ভবানিপুর এবং ঢাকায়ও দরিদ্রের মাঝে শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করেছেন বলে জানিয়েছেন তিনি।

উপকারভোগী এক বৃদ্ধ বলেন, ‘নিজে কাম-কাইজ তেমন করতে পারি না। মাইনসের কাছে চাইয়া-চিন্তা চলতে হয়। সেদিন এলাকার একজন বাড়ি এসে একটা লুঙ্গি দিইয়া গেছে। আইজ রোজিনা আপা আমারে ডাইকা একটা লুঙ্গি দিছে। অহন আর চিন্তা নাই। অন্তত এই বছরডা চইলা যাবেনে।’

স্থানীয় বাসিন্দারা বলেন, দেশের জনপ্রিয় নায়িকা রোজিনা ম্যাডাম প্রতিবছর ঈদের আগে গ্রামের বাড়ি এসে তিনি দরিদ্র মানুষের মাঝে শাড়ি-কাপড় বিতরণ করেন। সারা বছর এলাকার দরিদ্র মানুষকে তিনি দান, সাদকা করে থাকেন। যখন তিনি গ্রামে ফিরে আসেন তখন গ্রামের সাধারণ মানুষ আনন্দ প্রকাশ করেন। এলাকার মুসুল্লিদের কথা চিন্তা করে তিনি বাড়ির আঙ্গিনায় একটি সুন্দর দশ গম্বুজ মসজিদ নির্মাণ করেছেন। মসজিদটি নির্মাণের পর থেকে এখানে প্রচুর মুসল্লি হয়।

নায়িকা রোজিনা বলেন, ‘আমার গ্রামের বাড়ি রাজবাড়ী শহরের ভবানীপুর। গোয়ালন্দ হচ্ছে নানা বাড়ি। এখানেই আমার জন্ম। মায়ের বড় সন্তান হিসেবে অধিকাংশ সময় কেটেছে গোয়ালন্দে। এখানেই বড় হয়েছি। বাড়ির বড় সন্তান হিসেবে এই জমি নানা আমার মায়ের নামে দেন। মায়ের সূত্র ধরে আমি এই জমির মালিক হন। ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে মসজিদটি নির্মাণের কাজ শুরু করি।
দুটি মিনারসহ ১০টি গম্বুজ দিয়ে তুরস্কের নকশায় প্রায় পৌনে দুই কোটি টাকা ব্যায়ে আমার মায়ের নামে ‘দশ গম্বুজ মা খাদিজা জামে মসজিদ’ গড়ে তুলি।