Naya Diganta

পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শাহবাজ, জারদারি ও বিলওয়ালের বৈঠক

ইসলামাবাদের বিলাওয়াল হাউজে বৈঠক করেছেন পিএমএল-এন ও পিপিপি নেতারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানবিরোধী রাজনৈতিক জোট তাকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে সফল হওয়ার পর দেশটির রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন শাহবাজ শরিফ, আসিফ আলি জারদারি ও বিলাওয়াল ভুট্টো-জারদারি। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

পাকিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য ইসলামাবাদের বিলাওয়াল হাউজে বৈঠক করেন পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) সভাপতি শাহবাজ শরিফ, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সভাপতি বিলাওয়াল ভুট্টো-জারদারি।

ওই বৈঠকের সময় পাকিস্তান পিপলস পার্টির শীর্ষ নেতারা শাহবাজ শরিফকে ধন্যবাদ জানান ইমরান খানবিরোধী রাজনৈতিক জোটকে নেতৃত্ব দেয়ার জন্য। এছাড়া ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করার বিষয়ে শাহবাজ শরিফের বিশেষ অবদানের কারণেও তার প্রতি কৃতজ্ঞতাজ্ঞাপন করা হয়।

পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) সভাপতি শাহবাজ শরিফ ইসলামাবাদের বিলাওয়াল হাউজে পৌঁছার পর পিপলস পার্টির শীর্ষ নেতারা শাহবাজ শরিফকে জড়িয়ে ধরে তাকে স্বাগত জানান এবং আলোচনা বৈঠকে মিলিত হন। ওই বৈঠকের সময় পিপিপির তথ্য সম্পাদক শাজিয়া মারি ও ফয়সাল করিম কুন্দি উপস্থিত ছিলেন। অপরদিকে পিএমএল-এনের (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) পক্ষ থেকে ছিলেন দলটির নেতা খাজা সাদ রফিক, আয়াজ সাদিক ও মরিয়ম আওরঙ্গজেব।

এ আলোচনা বৈঠকে পাকিস্তানের রাজনৈতিক অবস্থা ও নির্বাচন ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়। এছাড়া পাকিস্তানি জনগণের স্বার্থে একসাথে কাজ করার প্রতিশ্রুত দেয়া হয়।

এর আগে ইমরান খানবিরোধী রাজনৈতিক জোটের পক্ষ থেকে পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য শাহবাজ শরিফের নাম ঘোষণা করা হয়েছে।

সূত্র : জিও নিউজ