Naya Diganta

পাকিস্তানে সেনাপ্রধানকে বরখাস্ত করার বিষয়ে বিবিসির প্রতিবেদন মিথ্যা!

পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ জানিয়েছে যে বিবিসির খবর সত্য নয়

পাকিস্তানে সেনাপ্রধানকে বরখাস্ত করার বিষয়ে বিবিসির প্রতিবেদন মিথ্যা বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

শনিবার বিবিসি উর্দু বিভাগের খবরে জানানো হয়েছিল যে ইমরান খান পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে বরখাস্ত করেছেন।

পরে ওই সংবাদকে পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ মিথ্যাচার বলে অভিহিত করেছে। এ বিষয়ে পাকিস্তান সেনাবাহিনী বলেছে, এ ধরনের প্রতিবেদন সাংবাদিকতার মৌলিক নীতিবিরোধী। (বিবিসি উর্দু বিভাগের) এ প্রতিবেদনে যে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে তার কোনো সত্যতা নেই। এ ধরনের প্রতিবেদন হলো পরিকল্পিত মিথ্যাচার।

এছাড়া পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগ আরো জানিয়েছে যে তারা এ মিথ্যা প্রতিবেদনের বিষয়ে বিবিসি উর্দু বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সাথে কথা বলবেন।

এ বিষয়ে সাংবাদিকদের সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে বরখাস্ত করেননি।

শনিবার রাতে ইমরান খানের বিরুদ্ধে যখন অনাস্থা ভোট চলছিল তখন তিনি জানান, পাকিস্তানের সেনাপ্রধানকে বরখাস্ত করার বিষয়ে গণমাধ্যমে যে সকল প্রতিবেদন দেখা যাচ্ছে তা সঠিক নয়। তিনি গণমাধ্যমের ওই সকল প্রতিবেদন প্রত্যাখ্যান করছেন।

ইমরান খান আরো বলেছেন, পাকিস্তান সেনাবাহিনীতে কোনো পরিবর্তনের ইচ্ছা তার নেই। তবে আমি পাকিস্তানের আইন ও সংবিধান অনুসারে কাজ করে যাব।

সূত্র : জিও নিউজ