Naya Diganta

মালয়েশিয়া যুবদলের উদ্যাগে কোকোর ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

মালয়েশিয়ায় আরাফাত রহমান কোকোর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া, মিলাদ-মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মালয়েশিয়া শাখা।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ৮টায় কুয়ালালামপুরের বুকিত বিন্তাং-এর মেজবান গ্রিলে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে ও সহসভাপতি নাজমুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা শহীদুল্লাহ শহীদ, মালয়েশিয়া বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল্লাহ জাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর।

আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সদস্য ও স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু কাউছার ভূঁইয়া, মালয়েশিয়া যুবদলের সহসভাপতি ও সিমুনিয়া মহানগর যুবদল সাধারণ সম্পাদক শেখ মো: সেলিম, কুয়লালামপুর মহানগর যুবদলের সভাপতি শামীম রেজা, স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি খোকন ভূঁইয়া, সাতক্ষীরা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুল আলম কাজল, সাংগঠনিক সম্পাদক শাহিন আলম।

প্রধান অতিথি মাহবুব আলম শাহ মরহুম আরাফাত রহমান কোকোর কর্মময় জীবনের সফলতা, সততা ও প্রবাস জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।

স্মরণসভায় বক্তাগণ ক্রীড়া সংগঠক হিসেবে আরাফাত রহমান কোকোর বিভিন্ন সফলতা, তার সরলতাসহ জীবনের বর্ণাঢ্য কর্মময় জীবনের সকল দিক তুলে ধরেন এবং মহান আল্লাহর দরবারে তার মাগফেরাত কামনা করেন।

মালয়েশিয়া যুবদল সভাপতি জাহাঙ্গীর আলম খান বলেন, মরহুম আরাফাত রহমান কোকোর শোককে শক্তিতে পরিণত করে যুবদলকে আরো সংগঠিত করে বিএনপির হাতকে শক্তিশালী করে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহসাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন লিটন, কুয়ালালামপুর মহানগর যুবদলের সাধারণ সম্পাদক রাসেল রানা, বিএনপি নেতা মিজানুর রুহমান, আম্পাং পয়েন্ট যুবদল সভাপতি ও কুয়ালালামপুর মহানগর যুবদলের সহসভাপতি তুহিন শেখ, মালয়েশিয়া যুবদলের দফতর সম্পাদক এনামুল হক, সহসাধারণ সম্পাদক মাঝি মিরাজ, কুয়ালালামপুর মহানগর যুবদল সহসভাপতি মোশাররফ হোসেন, বিল্লাল হোসেন, আব্দুর রাজ্জাক মধু, মাজহারুল ইসলাম পান্না, হাসেম মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন আকন্দ, ইফতিহা ইমন বাপ্পী, যুবনেতা ইকবাল হোসেন মাজু, আলমগীর হোসেন, সজিব, নাজমুল, আব্বাস উদ্দিন, মোজাম্মেল হক জুয়েল, অলিউর রহমান, শিপনসহ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকোসহ মরহুম সকল নেতৃবৃন্দের মাগফেরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা, দীর্ঘায়ু কামনা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বুকিত বিন্তাং বাংলাদেশী মাসজিদের ইমাম হযরত মাওলানা মুফতি আবু তাহের।

উল্লেখ্য, মরহুম আরাফাত রহমান কোকো ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মৃত্যুবরণ করেন।