Naya Diganta

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর ভাঙ্গা পড়ল অবৈধ ইটভাটা

দৈনিক নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর বরগুনায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি ভাটার মালিক পক্ষকে জরিমানা করা হয়েছে।

রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলার আমতলীর ৭টি ইটভাটার ড্রাম চিমনিগুলো গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি সেগুলোর মালিকদের ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরিশাল পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক।

গত বৃহস্পতিবার দৈনিক নয়া দিগন্তের ৮ম পাতার লিডে ‘জ্বলছে বনের গাছ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর আজ এ অভিযান পরিচালিত হলো।

বরিশাল পরিবেশ অধিদফরের পেশকার তোতা মিয়া জানান, ‘বরগুনা জেলার আমতলী উপজেলার সাতটি অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে সেগুলোর ড্রাম চিমনি ভাঙ্গার সাথে সাথে সেগুলোর সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে এবং প্রত্যেক ভাটা মালিককে ২ লাখ টাকা করে মোট ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ভাটাগুলো যথাক্রমে- উপজেলার রায়বালা এলাকায় নূরুজ্জামানের মালিকানাধীন এডিবি ব্রিকস, আনোয়ার হোসেনের মালিকানাধীন মৃধা ব্রিকস, খাখদান এলাকায় মধু মিয়ার মালিকানাধীন মেসার্স ফাইব ব্রিকস, কুকুয়া ইউনিয়নের তালুকদার বাজার এইচ আর টি ব্রিকস, একই ইউনিয়নের কৃষ্ণনগর আর এম কে এস ব্রিকস, চাওরা ইউনিয়নের এসএসবি ব্রিকস ও আমতলী সদর ইউনিয়নের মহিষডাঙ্গা গ্রামের সোবাহান কাজীর মালিকানাধীন এমসিকে ব্রিকস।