Naya Diganta

শিক্ষার্থীদের সবধরনের সুযোগ-সুবিধায় পাশে আছে প্রশাসন : শাবিপ্রবি ভিসি

শিক্ষার্থীদের সবধরনের সুযোগ-সুবিধায় পাশে আছে প্রশাসন : শাবিপ্রবি ভিসি

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সবধরনের সুযোগ-সুবিধায় পাশে আছে প্রশাসন। আমরা চাইবো না কোনো শিক্ষার্থী তাদের অধিকার থেকে বঞ্চিত হোক। তাদের সকল ন্যায্য অধিকার বাস্তবায়নে আমরা কাজ করছি বলে মন্তব্য করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শুক্রবার সন্ধ্যায় তিনি বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো পূরণ করতে আমরা বদ্ধপরিকর। কোনো শিক্ষার্থীর অধিকার খর্ব না হয় সে বিষয়ে আমাদের নজর আছে। আমি শিক্ষার্থীদের সাধুবাদ জানাই যে তারা তাদের সমস্যার কথা আমার সাথে খোলামেলা আলোচনা করেছেন। আমরা সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো।

তিনি আরো বলেন, আমাদের কোনো সিদ্ধান্তই শিক্ষার্থীদের স্বার্থের বাইরে যাবে না। এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ের সকল সিদ্ধান্ত শিক্ষার্থী বান্ধব হবে।

নারী শিক্ষার্থীদের আবাসিক হল নিয়ে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে আবাসিক হল নিয়ে যে সমস্যাটা তৈরি হয়েছে এর আগে আমাকে জানানো হয়নি। শুক্রবার শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে। আমাদের আলোচনা ফলপ্রসু হয়েছে। শিক্ষার্থীদের প্রতি আহ্বান রাখবো তোমরা আবেগ দিয়ে কোনো সিদ্ধান্ত নিবে না। আমার জায়গা থেকে তোমাদের সকল সুযোগ-সুবিধায় আমি পাশে আছি। ইতোমধ্যে আবাসিক হলে জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে ভারপ্রাপ্ত প্রভোস্টের দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্ব পাওয়া প্রভোস্ট অবশ্যই শিক্ষার্থীদের জন্যই কাজ করবেন। আমরা সকলেই তোমাদের পাশে আছি।

করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার বিষয় উল্লেখ করে ভিসি বলেন, ইতোমধ্যে নতুন করে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। করোনা সংক্রমণ রোধে ১১টি বিধি-নিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সকলকেই এই বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানাচ্ছি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা করোনায় আক্রান্তও হয়েছে। সবাইকে বলবো সবসময় স্বাস্থ্য বিধি মেনে চলতে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে স্বাস্থ্য সুরক্ষায় নিয়ম-নীতিগুলো অবশ্যই মেনে চলতে হবে।