Naya Diganta
ছাত্রলীগের হামলার প্রতিবাদ

ধিক্কার সমাবেশে পুলিশের লাঠিচার্জ

ছাত্রলীগের হামলার প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে কাওয়ালী গানের আসরে ছাত্রলীগের হামলার প্রতিবাদে পিপলস একটিভিস্ট কোয়ালিশনের (প্যাক) ধিক্কার সমাবেশে লাঠিচার্জ করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় রাজধানীর শাহবাগ জাতীয় যাদুঘরের সামনে ধিক্কার সমাবেশের আয়োজন করে দলটি। কিন্তু কর্মসূচি শুরু হওয়ার আগেই পুলিশ তাদের বাঁধা প্রদান করে। কথা কাটাকাটির একপর্যায়ে পুলিশ তাদের লাঠিচার্জ করে। এ সময় শিমুল চৌধুরী ও সজিব তুষার নামে দুজন আহত হন। পরে পুলিশ দলটির নেতাকর্মীদের কাটাবন মোড় পর্যন্ত ধাওয়া করে।

সংগঠনটির অন্যতম সংগঠক রাতুল মোহাম্মদ বলেন, আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। আমাদের অতিথি হিসেবে ড. জাফরুল্লাহর থাকার কথা ছিলো। কিন্তু আমাদের কর্মসূচি শুরুর আগেই পুলিশ এসে আমাদের বাঁধা দেয়। কোনো কারণ ছাড়াই আমাদের ওপর লাঠিচার্জ করে। আমরা বাঁধ্য হয়ে কাটাবন মোড়ে অবস্থান নেই। আমাদের দুইজন আহত হয়েছে। এর প্রতিবাদে আমরা কর্মসূচি নির্ধারণ করে আপনাদের জানাবো।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মওদুদ হাওলাদার বলেন, সরকারি বিধিনিষেধ অনুযাসারে কোনো ধরণের সভা সমাবেশ করা নিষিদ্ধ। তারা সমাবেশ করতে চাইলে আমরা তাদের নিষেধ করি। তারপর তারা শাহবাগ মোড় ত্যাগ করে। কোনো ধরণের আক্রমণ করা হয়নি।