Naya Diganta

রাজধানীতে ভবন থেকে পড়ে ২ জনের মৃত্যু

রাজধানীর পলাশীর মোড় এলাকায় শেখ কামাল টাওয়ারে কাজ করার সময় ছয়তলা থেকে পড়ে মো: বাবুল (২০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টায় তিনি ভবন থেকে পড়ে যান। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে দুপুরে মারা যান বাবুল। এ দিকে গতকাল দুপুরে শাহজাহানপুর বেনজির বাগান এলাকায় ছাদে সন্তানের কাপড় শুকাতে গিয়ে পাঁচতলা থেকে পড়ে আব্দুল হান্নান (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া রাজধানীর বাড্ডা ও ফার্মগেট এলাকায় দুই ব্যক্তি অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ঢাকা মেডিক্যালে চিকিৎসা নিচ্ছেন।
নিহত বাবুলের সহকর্মী সবুজ সাংবাদিকদের বলেন, পলাশীর মোড়ে শেখ কামাল টাওয়ারে কাজ করার সময় ছয়তলা থেকে পড়ে গুরুতর আহত হন বাবুল। পরে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান।
নিহত হান্নানের বড় ভাই সাইফুল বলেন, হান্নানের ছোট বাচ্চা অসুস্থ। দুপুরে বাচ্চার কাপড় নাড়তে গিয়ে পাঁচতলার ছাদ থেকে নিচে পড়ে গুরুতর আহত হয় সে। পরে ঢাকা মেডিক্যালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সে তিন সন্তানের বাবা ছিল।
তিনি আরো বলেন, হান্নান পল্টনে আমাদের মানি এক্সচেঞ্জ অফিসে বসত। বর্তমানে শাহজাহানপুর থানার বেনজির বাগান এলাকার ১২০/১৮ নম্বর বাসার তৃতীয়তলায় থাকত। আমাদের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার গোরা গ্রামে।
এ দিকে বাড্ডা ও ফার্মগেট এলাকায় দুই ব্যক্তি অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন। তাদের একজন তোফায়েল আহমেদ (৩৭) ও অন্যজনের পরিচয় জানা যায়নি। গতকাল বিকেল সোয়া ৪টায় তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়।
উত্তর বাড্ডা থেকে অজ্ঞাত ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা ইমন সাংবাদিকদের বলেন, আমি দুপুরে বাস থেকে নেমে দেখি এক লোক উত্তর বাড্ডা ফুটওভার ব্রিজের নিচে অচেতন অবস্থায় পড়ে আছেন। তাকে ঘিরে অনেক জটলা তৈরি হয়েছে। আমি এবং আরেক ব্যক্তি লোকটিকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে ঢাকা মেডিক্যালে নিয়ে এসেছি। তিনি আরো জানান, অজ্ঞান ব্যক্তির পকেটে ৩০ টাকা পাওয়া যায়। এখনো তিনি অচেতন। বাড্ডা থানাকে খবর দিয়েছি।
অন্য দিকে ফার্মগেট থেকে নিয়ে আসা তোফায়েল আহমেদের মামাতো ভাই পারভেজ বলেন, ভাইয়ের বাসা কুড়িল এলাকায়। সে সকালে বাসা থেকে বের হয়। তাকে চেতনানাশক কিছু খাইয়ে বিআরটিসি বাসে অজ্ঞান করে রাখে।
ঢাকা মেডিক্যালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ভবন থেকে পড়ে নিহত দুইজনের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ছাড়া অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে অচেতন দুইজনের পাকস্থলী ওয়াশ দেয়ার পর মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।