Naya Diganta

জাওয়াদ প্রভাব পড়তে শুরু করেছে সাতক্ষীরায়

জাওয়াদ প্রভাব পড়তে শুরু করেছে সাতক্ষীরায়

বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছ সাতক্ষীরা অঞ্চলে। এর প্রভাবে সাতক্ষীরার সর্বত্র মেঘাচ্ছন্ন আকাশে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বিশেষ করে উপকূলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরে নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে পানির উচ্চতা কয়েক ফুট বৃদ্ধি পেয়েছে।
সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, ঘূর্ণিঝড় জাওয়াদ এর প্রভাবে রোববার ও সোমবার সাতক্ষীরায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। সাথে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তিনি আরো জানান, পশ্চিম মধ্য বঙ্গপোসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় জাওয়াদ আরো উত্তর ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে সকালে পায়রা সুমদ্র বন্ধর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণে অবস্থান করছে। মংলা সমুদ্র বন্দরকে দুই নম্বার দূরবর্তি হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গপোসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় জাওয়াদের সম্ভব্য ক্ষতি থেকে রক্ষা পেতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশেষ করে সাতক্ষীরার উপকূলীয় উপজেলার আশ্রয় কেন্দ্রগুলোকে প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।